সহস্রাধিক অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দিলেন ইশরাক


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৯ মে ২০২০ - ০৫:১৭:৩৭ অপরাহ্ন

রাজধানীর বংশাল এলাকায় এক হাজারেরও বেশি অসহায় পরিবারের বাসায় গিয়ে প্রয়োজনীয় খাবার এবং সহায়তা সামগ্রী পৌঁছে দিলেন বিগত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি মনোনিত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শুক্রবার (৮ মে) বাদ জুমা রাজধানীর বংশাল এলাকার বিভিন্ন মহল্লায় ঘুরে ঘুরে অসহায় ও দুঃস্থ পরিবারের খোঁজ খবর নেন ও প্রয়োজনীয় খাবার সামগ্রী পৌঁছে দেন ইশরাক হোসেন।

একই সঙ্গে বিভিন্ন সময় গুমের শিকার হওয়া এবং পুলিশী হয়রানীর শিকার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পরিবারের খোঁজ খবর নেন তিনি।

এর আগে বৃহস্পতিবার (৭ মে) মধ্য রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের পক্ষ থেকে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করা হয়।

গত ২৮ এপ্রিল সাদেক হোসেন খোকা ফাউন্ডেশনের (প্রস্তাবিত) পক্ষ থেকে ঢাকার অসহায় মানুষের জন্য খাদ্য বিতরণ কর্মসূচি প্রজেক্ট ঢাকা এইডের ঘোষণা দেন ফাউন্ডেশনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। সেই সঙ্গে রমজান উপলক্ষে ঢাকার অন্তত ১০ হাজার দুঃস্থ পরিবারের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের নিয়ে প্রজেক্ট ঢাকা এইড নামে একটি তহবিল গঠনেরও আহ্বান জানান তিনি।

এ উপলক্ষে রমজানে প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর সমন্বয়ে প্রস্তত প্যাকেজের ঘোষণা করা হয়। যার নাম দেওয়া হয় রমজান ফুড প্যাক। এই কর্মসূচিতে নিজস্ব অর্থায়নে আড়াই হাজার প্যাকেট বিতরণের ঘোষণা অনুসারেই বিতরণ করা হচ্ছে ত্রাণ সামগ্রীগুলো।

ইশরাক হোসেনের মিডিয়া সেল থেকে জানানো হয়, ইশরাকের আহ্বান সাড়া দিয়ে সরাসরি বিকাশের মাধ্যমে ফাউন্ডেশনের তহবিলে দুঃস্থদের জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে দুই লাখ ৮৯ হাজার ৪৩০ টাকা দান করেছেন। তহবিল সংগ্রহ চলবে আগামী ১০ মে পর্যন্ত।

যে কেউ চাইলেই ফাউন্ডেশনের বিকাশ নম্বরে ০১৭০৭-৩৬৮৮৬৮ দান করতে পারবেন। তহবিল সংগ্রহ সম্পর্কিত যাবতীয় হিসেব ফাউন্ডেশনের ওয়েবসাইটে বিস্তারিত তুলে ধরা হয়েছে।

 

সূত্র: রাইজিংবিডি