সহজ ক্যাচ লুফে নিয়ে লিটনের বিদায়ঘণ্টা


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৯ - ১০:০২:৩৪ পূর্বাহ্ন

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাকিব আল হাসান। যে কারণে শুক্রবার বার্বাডোজ ট্রাইডেন্টসের ম্যাচে খেলতে পারেননি তিনি। তবে পরদিন জ্যামাইকা তালাওয়াসের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অভিষেক হয়ে গেছে বাংলাদেশের আরেক ক্রিকেটার লিটন কুমার দাসের।

তবে নিজের অভিষেকটা সে অর্থে রাঙাতে পারেননি উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। অবশ্য নিজের যুতসই ব্যাটিং পজিসনেও নামতে পারেননি লিটন। সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে চার নম্বরে ব্যাট করতে নেমে লিটন খেলেছেন ২১ বলে ২১ রানের ওয়ানডে ইনিংস। উইকেটে প্রায় ৭.২ ওভার থেকেও বড় কিছু করতে পারেননি এ টপঅর্ডার।

সিপিএলে খেলার লক্ষ্যে সাকিব আল হাসানের সঙ্গেই দেশ ছেড়েছিলেন লিটন দাস। নিজ দলের প্রথম ম্যাচটি খেলতে পারেননি সাকিব, তবে এখনও বাকি রয়েছে ৩টি ম্যাচ। এদিকে লিটনের দল জ্যামাইকার আজকের ম্যাচটি নবম, এরপর বাকি রয়েছে একটি মাত্র ম্যাচ। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এ ম্যাচটি জিততেই হবে জ্যামাইকাকে।

বাঁচা-মরার অবস্থায় খেলতে নেমে ডোয়াইন স্মিথের ফিফটিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৫ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে জ্যামাইকা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মাত্র ৪ ওভারেই ১ উইকেট হারিয়ে ৫০ রান করে ফেলেছে সেন্টি লুসিয়া। বাকি ১৬ ওভারে প্রয়োজন আর মাত্র ১১৬ রান।

টস হেরে ব্যাট করতে নেমে দলকে প্রত্যাশামাফিক শুরুটা এনে দিতে পারেননি ক্রিস গেইল। অপর ওপেনার গ্লেন ফিলিপস ১১ বলে ২৩ রান করে ঝড়ো শুরুর ইঙ্গিত দিলেও, গেইলের ব্যাট থেকে আসে ৩০ বলে ২৯ রান। গেইলের মতো ঢিমেতালে খেলে ১ চারের মারে ২১ বলে ২১ রান করে লিটন।

ইনিংসের দশম ওভারের প্রথম বলে গেইল আউট হলে উইকেটে আসেন লিটন। শুরু থেকে রয়েসয়ে খেলে ১৫তম ওভারে হার্ডাস ভিজোয়েনকে মিডউইকেট দিয়ে পুল করে বাউন্ডারি হাঁকান তিনি। তবে ১৭তম ওভারে কেসরিক উইলিয়ামসকে বড় শট খেলতে গিয়ে আকাশে তুলে দেন লিটন। সহজ ক্যাচ লুফে নিয়ে লিটনের বিদায়ঘণ্টা বাজান উইলিয়ামস।

এরপরও জ্যামাইকার সংগ্রহ ১৬৫ পর্যন্ত যাওয়ার কৃতিত্ব ডোয়াইন স্মিথের। অন্যসব ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে তার ব্যাট থেকে এসে ৬ চার ও ৩ ছয়ের মারে ৩৮ বলে ৫৮ রানের ইনিংস। সেন্ট লুসিয়ার পক্ষে উইলিয়ামস নেন ৩টি উইকেট।

উত্তরা নিউজ/এস,এম,জেড