সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান আর নেই


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ - ০১:৩৩:২১ অপরাহ্ন

নিক সংবাদ পরিবার অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে, সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান আর নেই। আজ মঙ্গলবার ২৪ নভেম্বর সকাল ৭টা ২০মিনিটে মুগদা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন। তার স্ত্রী ডা. রোকেয়া এবং একমাত্র পুত্রও খ্যাতিমান চিকিৎসক।

করোনায় আক্রান্ত হয়ে খন্দকার মুনীরুজ্জামান গত ৩১ অক্টোবর মুগদা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের জানাজা আজ বিকাল ৩ টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে ।

খন্দকার মুনীরুজ্জামান ১৯৪৮ সালে ১২মার্চ ঢাকায় জন্মগ্রহন করেন। তিনি ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় সাংবাদিকতায় যুক্ত হন। একই সময়ে তিনি বাম ধরানার রাজনীতির দীক্ষা নেন। সাংবাদিক হিসেবে তিনি বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। দৈনিক সংবাদে তিনি এক সহকারী সম্পাদক হিসেবে যোগদান করেন। পরে ভারপ্রাপ্ত সম্পাদক হয়। তিনি দীর্ঘদিন কমিউনিষ্ট পার্টির ঢাকা জেলা কমিটির সম্পাদক ছিলেন।

খন্দকার মুনীরুজ্জামান সাংবাদিকতা ছাড়াও কবিতা, গল্প, প্রবন্ধ, চিত্র সমালোচনা এবং নিয়মিত কলাম লিখতেন।

খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে দৈনিক সংবাদ পরিবার, সংবাদ সম্পাদক আলতামাশ কবির, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতি ব্যরিস্টার নিহাদ কবির, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমসহ বিভিন্ন সংগঠন নেতারা গভীর শোক প্রকাশ করেছেন এবং শেখ সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।