উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


শ্বাসরুদ্ধকর ৬ ঘণ্টা; কেড়ে নিল ১৯ তাঁজা প্রাণ!






বনানী, ঢাকা: রাজধানীর বনানীর বহুতল এফআর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে এসেছে। দীর্ঘ ছয় ঘণ্টা প্রচেষ্টায় বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের সঙ্গে আগুন নেভাতে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা কাজ করেন। ভবনে ওপরে আকাশ থেকে ৫টি হেলিকপ্টারে করে বালু, পানি ও গ্যাস ফেলা হয়।

এখন পর্যন্ত ভয়াবহ এই অগ্নিকাণ্ডে শ্রীলঙ্কার নাগরিক নিরস চন্দ্রসহ ৭ জন নিহতের খবর পাওয়া গেছে। আহত হয়েছে বহু মানুষ। জীবিত উদ্ধার করা হয়েছে শতাধিক ব্যক্তিকে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স) দীলিপ কুমার ঘোষ বলেন, ‘সন্ধ্যা পৌনে ৬টার মধ্যে আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসে। এরপরও এক ঘণ্টা পানি ছিটানোর পর পুরোপুরি আগুন নিভে যায়।’

ঘটনাস্থল থেকে গণমাধ্যমকর্মীরা জানান, রাত সাড়ে ৭টার দিকেও এফআর ভবন থেকে আগুনের ধোঁয়া বের হচ্ছে। তবে, আগের চেয়ে অনেক কম। ভবনের ভেতরে ঢুকে সেনা ও দমকল কর্মীরা অভিযান চালাচ্ছে। ইতোমধ্যে ভবন থেকে বেশ কয়েকজনের লাশ বের করে আনা হয়েছে।

এর আগে দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর ১৭ নম্বর সড়কের এফআর টাওয়ারে আগুনে লাগে। খবর পেয়ে দমকল বাহিনীর ২৫টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে সেনা ও নৌ বাহিনী এই অভিযানে যোগ দেয়।

আগুন লাগার পর ভবনের ক্যাবল বেয়ে নামতে গিয়ে বেশ কয়েকজন নিচে পড়ে যান। বহু উৎসুক মানুষ বনানী এলাকায় ভিড় করেন। তবে, এই এলাকায় থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তৎপরতা চালায়।

এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকার দুই মেয়র আতিকুল ইসলাম ও সাঈদ খোকন।