উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


শোক দিবসে জন্মদিনের নামে কেক কাটা উৎসব ব্যাপক ঘৃণার: তথ্যমন্ত্রী






তিনি বলেন, ‘জাতীয় শোক দিবসে জন্মদিনের নামে কেক কাটা উৎসবের কারণে তারা জনগণের যে ব্যাপক ঘৃণার সম্মুখীন হয়েছে সেটিই এই পরিবর্তনের কারণ’

বিএনপিকে তাদের চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্ম তারিখ ঠিক করার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, “যে দলের চেয়ারপার্সনের জন্ম তারিখ ঠিক নেই, সে দল কীভাবে এগোবে?”

শনিবার (১৮ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, “এবার বিএনপি বেগম জিয়ার জন্মদিনের কেক ১৫ আগস্ট কাটেনি, জন্মদিন একই রেখে কেক কেটেছে পরদিন । জাতীয় শোক দিবসে জন্মদিনের নামে কেক কাটা উৎসবের কারণে তারা জনগণের যে ব্যাপক ঘৃণার সম্মুখীন হয়েছে সেটিই এই পরিবর্তনের কারণ।”

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই বাঙালি জাতিরাষ্ট্র প্রতিষ্ঠা করে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, “আমরা বাঙালিরা কখনো স্বাধীন ছিলাম না। প্রকৃতপক্ষে বঙ্গবন্ধুর নেতৃত্বেই প্রকৃতপক্ষে বাঙালি স্বাধীনতা অর্জন করে। এ ঐতিহাসিক সত্যকে বুকে ধারণ করা আমাদের পবিত্র দায়িত্ব।”

উত্তরা নিউজ/এস,এম,জেড