মশিউর রহমান টুটুল l ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি মশিউর রহমান টুটুল l ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি


শেরপুরের শ্রীবর্দী উপজেলায় চলছে অবৈধভাবে বালু উত্তোলনের মহোৎসব

সরেজমিনে গিয়ে দৈখা যায়,বালু উত্তোলনে দৃশ্য 




এটি শেরপুরের শ্রীবর্দী উপজেলা তাওকুচা ইউনিয়নর খারামোরা বালিজুরি নদের বর্ডার এলাকা থেকে তেলা ছবি। অন্তত ১৫থেকে বিশটি ড্রেজার বসিয়ে বালু উত্তোলনের ফলে ভেঙ্গে যাচ্ছে রাস্তা ঘাট,স্থানীয় সরকারের হাজার হাজার টাকা ব্যয়ের পাইলিং ধ্বংস,বসত ভিটা ভাঙ্গন,বলু উত্তোলনের সিন্ডিকেট স্বপন এ বালু উত্তোলন করে আসছে।
ড্রেজার মালিক এরশাদ,মোস্তফা,আমজাদ,আমিন,ঈমান আলী বলেন স্বপনের নেতৃত্বেই চলছে বালু উত্তোলনের কাজ। নিয়োজিত শ্রমিকরা জানায়, যা কিছু ঘটবে এবং ড্রেজার মেশিন ধ্বংস হবে সব কিছুই স্বপনের দায়-দায়িত্ব। আমরা কিছুনা বালু তোলে আমাগো যা দেয় আমরা তা নিয়ে খুশি হই। আমরা দু-বেলা দু-মোঠু খেয়ে জীবন যাপন করি।

এলাকা সূত্রে জানা যায়, বালু উত্তোলনে বাধা দিলে বাধাদানকারীদের নানা প্রকার জীবন লাশের হুমকি দমকি দিয়ে আসছে বালু সিন্ডিকেট স্বপন মিয়া, ড্রেজার মালিক এরশাদ, কালাম, আওয়াল, আমজাদ, তারা, যুবায়ের, ঠিকাদার জবেদ আলী মেম্বার ও ফরিদ আনোয়ার।

শ্রীবর্দী উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর এ বিষয়ে বলেন, বালু উত্তোলনের অভিযোগ আমরা পেয়েছিলাম। বালু উত্তোলন বন্ধ করেও দিয়েছিলাম। পূর্বে মোবাইল কোর্ট দিয়ে জরিমানা করা হয়েছে। আবার নতুন করে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।