শেখ হাসিনা আছে বলেই বাংলাদেশ মাথা উচু করে দাড়িয়েছে -এমপি মুকুল


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ মে ২০২০ - ১১:৫৪:৪৭ অপরাহ্ন

তানভীর আহমেদ, দৌলতখান, ভোলা: জাতির জনকের কন্য শেখ হাসিনা দেশে ফিরেছে বলেই বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। ৭৫ এর ১৫ আগষ্ট এর ঘৃনিত খুনিরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে সপরিবারে হত্যা করে বাংলাদেশ কে চিরতরে পঙ্গু করে দেওয়ার যে চক্রন্ত করেছিল। তা নস্যাৎ হয়ে যায় জাতির পিতার কন্যার দেশে ফেরার মধ্য দিয়ে।

১৯৮১ সালের ১৭ মে ৬ বছর নির্বাসিত থেকে দেশে ফিরেন বঙ্গবন্ধু কন্য। তার দেশে ফেরা ঠেকাতে ছুটির দিন হওয়া সত্বেও মন্ত্রী পরিষদের জরুরী বৈঠক ঢেকে শেখ হাসিনা দেশের জন্য বিপদ জনক ব্যক্তি হিসেবে আখ্যা দেয় অবৈধ জিয়া সরকার। কিন্তু শেখ হাসিনার প্রবল ইচ্ছা শক্তি, কোটি মানুষের অকুন্ঠ সমর্থনের কাছে পরাস্ত হয় সামরিক শাসক জিয়া। তাকে বহন কারি উড়োজাহাজটি ভারতের রাজধানি নয়াদিল্লি থেকে কলকাতা হয়ে ঢাকা পুরাতন বিমানবন্দরে নামলে লাখো মানুষ জরো হয়। বিদেশে থাকা অবস্থায় ১৯৮১ সালে ফ্রেবরুয়ারি মাসে আওয়ামী লীগের জাতিয় কাউন্সিলে তার অনুপস্থিতিতে সভাপতি নির্বাচিত করা হয় বঙ্গবন্ধু কন্য জননেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতার সৃতিবিজরিত বাড়ি ধানমন্ডির ৩২ নাম্বারে প্রবেশে সেদিন বাধা দেওয়া হয়েছিল মাননীয় নেত্রী কে। ইতিহাস কাউকে ক্ষমা করেনা জিয়া, মোস্তাকদের ও করেনি। ওরা আস্থা কুড়ে নিক্ষিপ্ত হয়েছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা তার কন্যার হাত ধরে বিশ্বে মাথা উচু করে দাড়িয়েছে। সেদিন লাখো জনতার সংবর্ধনার জবাবে শেখ হাসিনা ঘোষনা করেন সব হারিয়ে আমি আপনাদের মাঝে এসেছি।বঙ্গবন্ধুর নির্দেশিত পথে আমার আদর্শ বাস্তবায়নে মধ্যদিয়ে জাতির জনকের হত্যার বিচারের আমি আমার জীবন উৎসর্গ করতে চাই। লাখো মানুষের কন্ঠে জয় বাংলা স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে ঢাকার আকাশ, বাতাস। লাখো জনতার কন্ঠে বজ্রনিনাদে ঘোষিত হয়েছিলো” হাসিনা তোমায় কথা দিলাম পিতৃ হত্যার বদলা নেবো।

মূলত জাতির পিতার কন্যার স্বদেশ প্রত্যাবর্তন এর মধ্যদিয়ে ষড়যন্ত্র কারিরা তাদের ক্ষমতা হারানোর ভয়ে বিচলিত হয়ে পড়ে। সকাল ১০ টায় দৌলতখান উপজেলার সৌয়দপুর ইউনিয়নের নিজ তহবিল থেকে ৫ শতাধিক পরিবারকে ঈদের উপহার প্রদান করেন এমপি মুকুল।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মন্জুর আলম খান, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আনোয়ার হোসেন জাহাঙ্গীর, সৌয়দপুর ইউপি চেয়ারম্যান জিএস ভুট্টো তালুকদার, উপজেলা আওয়ামী লীগ যুগ্ন–সম্পাদক সাফিজল ইসলাম, উপজেলা ছাত্রলীগ সভাপতি মোতালেব হোসেন সবুজ, বেলা ১১ টায় হাজিপুর ইউনিয়ন পরিষদে ব্যক্তিগত তহবিল থেকে ৫ শতাধিক পরিবারের মাঝে ঈদের উপহার বিতরন করেন এমপি মুকুল।

দৌলতখান সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে হাজিপুরের অনুষ্ঠানে এমপি মুকুল বলেন শেখ হাসিনা ফিরেছে বলেই বাংলাদেশ মাথা উচু করে দাড়িয়েছে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করতে সবাইকে আহবান জানান। প্রতিটি প্যাকেটে দুই প্যাকেট দুধ, ২ কেজি চিনি, দুই প্যাকেট সেমাই, ৫০০ গ্রাম খেজুর, ১ কেজি সোলা, ৫ কেজি চাল সহ ৮ টি করে আইটেম দেওয়া হয়েছে।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক, যুগ্ন- সম্পাদক, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও হাজিপুর ইউপি চেয়ারম্যান হামিদুর রহমান টিপু, হাজিপুর ইউপি আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ডাঃ ফয়সাল পারভেজ, উপজেলা যুবলীগ যুগ্ন- সম্পাদক জসিম উদ্দিন বাবু, ইউপি পরিষদের সদস্য বৃন্দ।