শিগগিরই ঘোষণা করা হবে নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ : তথ্য প্রতিমন্ত্রী


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৮ জুলাই ২০১৯ - ১১:১৭:৪৬ পূর্বাহ্ন

নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ শিগগিরই ঘোষণা করা হবে। আজ সংসদে সরকারি দলের সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরীর পক্ষে শহীদুজ্জামান সরকারের এক তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদের পক্ষে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান একথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, সরকার বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপীল বিভাগের একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে ১৩ সদস্যের নবম সংবাদপত্র মজুরি বোর্ড গঠন করে। সকল গণমাধ্যমকর্মীদের ৪৫ শতাংশ মহার্ঘ্য ভাতা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

তিনি জানান, নবম সংবাদপত্র মজুরি বোর্ড ইতোমধ্যে রিপোর্ট প্রদান করেছে। এই রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীকে আহবায়ক করে ৭ সদস্যের একটি মন্ত্রীসভা কমিটি গঠন করা হয়েছে। কমিটি সকল অংশীজনদের নিয়ে সভা করেছে। এখন শিগগিরই নবম সংবাদপত্র মজুরি বোর্ড রোয়েদাদ ঘোষণা করা হবে।
অপর এক সদস্যের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, অনলাইন নিউজপোর্টালগুলোকে শৃংখলার মধ্যে আনার লক্ষ্যে এগুলোকে নিবন্ধনের আওতায় আনা হবে। নিবন্ধনের জন্য আবেদনের সময় ছিল ৩০ জুন। পরবর্তীতে এই সময় আরো ১৫ দিন বাড়িয়ে আগামী ১৫ জুলাই পর্যন্ত করা হয়েছে। আবেদনগুলো যাচাই-বাছাই করে যারা নিবন্ধনের যোগ্য তাদের নিবন্ধন দেয়া হবে। অনলাইন নিউজপোর্টালগুলোতে বিভ্রান্তিকর, বিব্রতকর, মিথ্যা ও অসত্য তথ্য দিলে ব্যবস্থা নেয়া হবে।

উত্তরা নিউজ-এস,এম,জেড