শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রাবি’র হল প্রাধ্যক্ষ বিথীকা বণিককে অব্যাহতি


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৯ - ০১:৫৭:২৮ অপরাহ্ন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক আঞ্জুমান আরা।

এদিকে গতকাল শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম.এ বারী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া গেছে।
উল্লেখ্য, অধ্যাপক বিথীকা বনিকের বাসায় ইংরেজি বিভাগের এক শিক্ষার্থী টিউশন করাতে গেলে যৌন হয়রানির স্বীকার হয়। অভিযুক্ত শ্যামল বণিক অধ্যাপক  বিথীকা বনিকের ভাই। শিক্ষার্থীকে যৌন হয়রানির ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাবির শিক্ষার্থীরা তীব্র আন্দোলন করে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন এবং পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন ঘেরাও করেন।
এর আগে বৃহস্পতিবার অধ্যাপক বিথীকা বণিকের নানা অনিয়ম ও তার বাসায় যৌন হয়রানির ঘটনা উপাচার্যের কাছে তুলে ধরেন শিক্ষার্থীরা। এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের কাছে কয়েক দফা দাবি উপস্থাপন করেন এবং অধ্যাপক বিথীকা বণিককে তার উপর অর্পিত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানান। উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান শিক্ষার্থীদের আশ্বাস দেন যে অভিযুক্ত বিথীকা বণিককে দ্রুত অব্যাহতি দেওয়া হবে।