উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


শিক্ষাঙ্গনে রাজনীতি বন্ধ করা উচিত






শিক্ষাঙ্গনে দলীয় রাজনীতি বন্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজী। তিনি বলেন, দলীয় রাজনীতির ফলে শিক্ষাঙ্গন কুলষিত হয়ে পড়ে। দলীয় রাজনীতির কুপ্রভাবে সুস্থ পরিবেশ নষ্ট হচ্ছে।

বুধবার (৩১ জুলাই) শাহবাগে পাবলিক লাইব্রেরির সেমিনার হলে স্বাধীনতা সংসদের আয়োজনে ‘সামাজিক অবক্ষয় রোধে শিক্ষা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বাধীনতা সংসদ সংগঠনের নির্বাহী সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ প্রিন্সের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাদিয়া আহমাদ, জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি আবুল বাশার হাওলাদার, মহাসচিব জসীম উদ্দিন শিকদার, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, স্বাধীনতা সংসদের সহ-সভাপতি আলী আশরাফ আকন্দ, মহাসচিব শাহেদ আহমেদ।

বিচারপতি ফয়সল মাহমুদ ফয়েজী বলেন, রাজনীতিতে এখন শিক্ষকরাও জড়িয়ে পড়েছে। ফলে মেধাবীরা পিছিয়ে পড়ছে। স্কুল-কলেজের পরিচালনা পর্ষদে দলীয় বিচেনায় অযোগ্যরা দখল করে নিচ্ছে। ফলশ্রুতিতে শিক্ষা প্রতিষ্ঠান এখন বাণিজ্যকেন্দ্রে পরিণত হচ্ছে। এ অবস্থা চলতে থাকলে জাতি হিসাবে আমরা আরও পিছিয়ে পড়বো।

ড. সাদিয়া আহমাদ বলেন, ডেঙ্গু জীবাণুবাহী এডিস মশা দুটি সময়ে আক্রমণ করে। তার মধ্যে ফজরের নামাজের পর আলো-আঁধারের সময় ও আসরের পর মাগরিবের আগে।

তিনি বলেন, আমরা অনেক সময় ফজরের নামাজ শেষ করে আলো হয়ে গেছে বলে মশারি খুলে দেই, এটা ঠিক না। আর বিকেলে ঘুমালে অবশ্যই মশারি টানিয়ে ঘুমানোর পরামর্শ দেন।

উত্তরা নিউজ/এস,এম,জেড