‘শাহরুখ খান এক রহস্যের নাম’


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২৪ মে ২০২০ - ০৫:৩৩:১৮ অপরাহ্ন

বলিউডের সুপারহিট নায়ক হিসেবে সবাই এক নামে চেনেন শাহরুখ খানকে। তবে তিনি যে ক্রিকেটের প্রতিও অনেক বেশি নিবেদিত, সে প্রমাণ মিলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। ২০০৮ সালে আইপিএলের ইতিহাসের প্রথম আসরের প্রথম ম্যাচ থেকে দেখা গিয়েছে শাহরুখের উন্মাদনা।

সেদিন ব্রেন্ডন ম্যাককালাম মাঠের মধ্যে তাণ্ডব চালিয়ে করেছিলেন ৭৮ বলে ১৫৮ রান আর তার একেকটা শটে ভিআইপি গ্যালারিতে ঝড় তুলেছিলেন কলকাতার দলপতি শাহরুখ খান। আইপিএলে তার এসব উন্মাদনারও রয়েছে বাড়তি জনপ্রিয়তা।

সেই ২০০৮ সাল থেকে শুরু করে আইপিএলের প্রতি মৌসুমেই কলকাতাকে সমর্থন দিতে গ্যালারিতে চলে আসেন শাহরুখ। ম্যাচ জেতার পর খেলোয়াড়দের নিয়ে মাঠ কিংবা ড্রেসিংরুমে চলে তার উদ্দাম উদযাপন। ছোট-বড় সব উপলক্ষকেই রাঙিয়ে রাখতে পারেন শাহরুখ।

তার এই উপস্থিতি দলের মধ্যে বাড়তি শক্তির সঞ্চার করে বলে মনে করেন কলকাতার উইকেটরক্ষক ব্যাটসম্যান রবিন উথাপ্পা। টানা সাড়ে তিন-চার ঘণ্টা যেভাবে দলকে উৎসাহ দেন শাহরুখ, তা দেখে তাজ্জব বনে যান উথাপ্পা। তার কাছে শাহরুখকে এক রহস্যই মনে হয়।

বিবিসি পডকাস্টে শাহরুখের ব্যাপারে উথাপ্পা বলেছেন, ‘এই মানুষটার (শাহরুখ) প্রাণশক্তি অন্য পর্যায়ের। তিনি সবাইকে চেয়ার থেকে উঠতে বাধ্য করেন এবং নাচিয়ে ছাড়েন। তিনি আমার কাছে এক রহস্যের নাম। আমি জানি না, তিনি কীভাবে পারেন এত কিছু। রাতে মাত্র ৪ ঘণ্টা ঘুমান। তারপরও সবকিছু দারুণভাবে সামলান। তবে তিনি সত্যিই অসাধারণ, ব্যক্তি হিসেবেও।’