উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


শাহরুখের জন্যই যিনি বাদশাহ






বেশ ভারিক্কি নাম আছে তাঁর। আদিত্য প্রতীক সিং সিসোদিয়া। ভারতের র‍্যাপ অঙ্গনের তুমুল জনপ্রিয় এ মানুষটির আসল নাম ঢাকা পড়ে গেছে ‘বাদশাহ’র আড়ালে।

র‍্যাপার বাদশাহ নিজেই জানালেন তাঁর ‘বাদশাহ’ হয়ে উঠার আদ্যোপান্ত। অকপটে স্বীকার করলেন ১৯৯৯ সালে শাহরুখ অভিনীত ব্লকবাস্টার সিনেমা ‘বাদশাহ’ তাঁকে আজকের বাদশাহ করে তুলেছে।

র‍্যাপ মিউজিক কম্পোজার বাদশাহ ক্যারিয়ার শুরু করেন ২০০৬ সালে। ২০১২ সালে তাঁর করা হরিয়ানি গান ‘কর গ্যায়ি চুল’ ২০১৬ সালে ‘কাপুর অ্যান্ড সন্স’ সিনেমায় ব্যবহৃত হয়। গানটি সাড়া ফেলার পরে আর পেছনে ফিরে তাকাতে হয়নি বাদশাহকে। পরবর্তীতে নিয়মিতই হিট গান উপহার দেন তিনি।

গানের কারণে বিশ্বব্যাপী পরিচিতি পেলেও অনেকেই তাঁর আসল নাম জানতেন না। বাদশাহকে সোনাক্ষি সিনহার সঙ্গে ‘খানদানি সাফাখানা’ সিনেমায় দেখা যাবে। সিনেমাটি আগামীকাল শুক্রবার মুক্তি পাবে।

সম্প্রতি জনপ্রিয় কৌতুক অনুষ্ঠান ‘দ্য কপিল শর্মার শো’-তে বেশ খোলামেলা কথা বলতে দেখা যায় তাঁকে। আলাপচারিতায় বাদশাহ বলেন, “শাহরুখ খান অভিনীত ‘বাদশাহ’ সিনেমা থেকে অনুপ্রাণিত হয়েই আমার স্টেজ নেইম বাদশাহ রেখেছি।”

‘১৯৯৯ সালে যখন সিনেমাটি মুক্তি পায়, এটি বেশ জনপ্রিয়তা পায়।  আমার বন্ধুরা সিনেমাটির প্রেমে পড়ে যায়। সেই সময়ে আমি গান লিখতে ও সবার সামনে গাইতে শুরু করি। ফলে বন্ধুরা আমাকে বাদশাহ নামে ডাকতে শুরু করে। এর পরেই ধীরে ধীরে আমার স্টেজ নেইম বাদশাহ হয়ে যায়,’ বলেন এ তারকা শিল্পী।

অনেক অভিনেতা, শিল্পী, র‍্যাপার তাঁদের নিজেদের নাম ধারণ না করে ছদ্মনামে পরিচিত হয়েছেন। সাফল্যও পেয়েছেন। অক্ষয় কুমার, মিঠুন চক্রবর্তী এগুলোও ছদ্মনাম। প্রতীক সিং সিসোদিয়া ওরফে বাদশাহ নিঃসন্দেহে সফলতম আরেক নাম।