শাহজালালে ৪৬ দেশের বৈদেশিক মুদ্রাসহ অবৈধ ডলার ব্যবসায়ী আটক


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৯ - ০৭:৪৮:৪২ অপরাহ্ন

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছেচল্লিশ দেশের বৈদেশিক মুদ্রাসহ এক অবৈধ ডলার ব্যবসায়ীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক মিন্টু নারায়ণগঞ্জ জেলান রূপগঞ্জ থানার কায়েতপাড়া গ্রামের সাদেক মিয়ার পুত্র । জিঞ্জাসাবাদ শেষে তাকে যাত্রী হয়রানী ও গণউপদ্রব তৈরীর অভিযোগে আজ সন্ধ্যায় বিমানবন্দর ম্যজিস্ট্রেট কোর্টে সোপর্দ করা হয়।

আজ (শনিবার) বিকাল সাড়ে ৩টার দিকে বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নং ক্যানোপি এলাকা থেকে ডলার ব্যবসায়ী মিন্টু মিয়াকে আটক করা হয়। বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো: আলমগীর হোসেন শিমুল আজ বিকেলে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে শাহজালাল বিমানবন্দরের ২ নং ক্যানোপির পার্কিং এলাকায় আগমনী যাত্রীদের কাছে ডলার লাগবে কীনা জিজ্ঞেস করে আটক মোঃ মিন্টু মিয়া (৩৫)। সাধারণত সহজ সরল যাত্রীদের টার্গেট করে মিন্টু। কেউ ডলার লাগবে বললে তার কাছ থেকে টাকা নিয়ে ডলার এনে দিবে বলে কৌশলে চম্পট দিতো সে। শনিবার বিকেলে এভাবে ডলার ব্যবসায়ী মিন্টু মিয়া ডলার লাগবে এমন যাত্রীদের ডাকতে থাকলে তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা। পরবর্তিতে তার দেহ তল্লাশী করে ৪৬ দেশের অচল ও সচল মুদ্রা উদ্ধার করে আর্মড পুলিশ। সাধারণত বিভিন্ন দেশের মুদ্রা দেখিয়ে সে আস্থা অর্জনের চেষ্টা করতো বলে জানা যায়।

মো: আলমগীর হোসেন শিমুল আজ আরও জানান, ডলার ব্যবসায়ী আটক মিন্টু মিয়াকে জিঞ্জাসাবাদ শেষে যাত্রী হয়রানী ও গণউপদ্রব তৈরীর অভিযোগে বিমানবন্দর ম্যজিস্ট্রেট কোর্টে সোপর্দ করা হয়েছে।

উত্তরা নিউজ/এস,এম,মনির হোসেন জীবন