‘শাসকগোষ্টি ভাসানীকে ভয় পায়’


» উত্তরা নিউজ টোয়েন্টিফর, ডেস্ক রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২০ - ০২:৪০:০৩ অপরাহ্ন

বাংলাদেশ ন্যাপ রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর আহ্বায়ক মো. রেজাউল করিম রীবন বলেন, যারাই যখনই ক্ষমতায় ছিলো তারা তাদের অখ্যাত নেতাদের রাষ্ট্রীয় অর্থে দিবস পালন করে। অথচ স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মওলানা ভাসানীকে নিয়ে তারা কিছুই করে না। কারণ শাসকগোষ্টি ভাসানীকে ভয় পায়।

বুধবার (১৮ নভেম্বর) ধাপস্থ জেলা কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ রংপুর মহানগর আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মওলানা ভাসানীকে বাদ দিয়ে বা আড়াল করে মুক্তিযুদ্ধের চেতনার কথা বলা হাস্যকর। এই সংকটকালীন মুহূর্তে আমাদের প্রয়োজন ছিলো মওলানা ভাসানীর মতো একজন নেতা। তিনি আমাদের মাঝে নেই, কিন্তু তরুণ প্রজন্মের কাছে আমরা ভাসানীর আদর্শ তুলে ধরতে চাই। ভাসানীর জীবনকে তুলে ধরতে চাই। যাতে তারা বর্তমানে মানুষের যে দুসময় চলছে তার বিরুদ্ধে দাঁড়াতে পারে।

তিনি আরো বলেন, মওলানা ভাসানীর মত মত আজীবন সংগ্রামী, দেশপ্রেমিক রাজনীতিবিকে আমরা যথাযথ সম্মান দিতে পারি নাই। জাতি হিসাবে এটি আমাদের জন্য লজ্জার। ভাসানী একজন আদর্শ রাজনীতিক। তার সংগ্রামী জীবন, বিদ্রোহী চেতনা ঘুমঘোরে আচ্ছন্ন জাতিকে অধিকার আদায়ের অনুপ্রেরনা যোগায়।

বাংলাদেশ ন্যাপ রংপুর মহানগর আহ্বায়ক মো. রেজাউল করিম রীবনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক যুবরাজ চৌধুরী, আমিনুর রহমান, শামিম আশরাফি, আসমা রহমান জনি, আকরাম আল ইমাম, মো. হায়দার চৌধুরী, ওমর ফারুক মোস্তফা ফারুক লিটন, ময়নাল ইসলাম প্রমুখ।

উত্তরা নিউজ/এস,এম,জেড