মুহাম্মদ গাজী তারেক রহমান মুহাম্মদ গাজী তারেক রহমান
উত্তরা নিউজ


শচীনের বিশ্বকাপ একাদশে পাঁচ ভারতীয়






বিশ্বকাপে নিজের পছন্দের একাদশ প্রকাশ করেছেন ব্যাটিং কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তার প্রকাশিত একাদশে ঠাঁই পেয়েছেন পাঁচ ভারতীয় ক্রিকেটার। তবে এ তালিকায় জায়গা হয়নি টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গে শচীনের পছন্দের একাদশে রয়েছেন ফাইনালে ইংল্যান্ডের জয়ের নায়ক বেন স্টোকস। স্বদেশি রোহিত শর্মার সঙ্গে শচীন ওপেনিংয়ে রেখেছেন জনি বেয়ারস্টোকে। ওয়ানডাউনে রয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আর চারে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

সাকিব ও বেন স্টোকসের সঙ্গে হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা রয়েছেন চার অলরাউন্ডার হিসেবে। শচীনের পছন্দের একাদশে থাকা তিন স্পেশালিস্ট পেসার হচ্ছেন মিচেল স্টার্ক, জোফরা আর্চার ও জাসপ্রিত বুমরাহ।

এর আগে আইসিসি’র প্রকাশিত সেরা একাদশে জায়াগা পেয়েছিলন কেবল ভারতীয় দুই তারকা রোহিত ও বুমরাহ। এবার শচীনের একাদশে জায়গা হয়েছে পাঁচ ভারতীয় ক্রিকেটারের। বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ায় ইংল্যান্ডের রয়েছেন তিনজন। রানার্সআপ হওয়া নিউজিল্যান্ড দল থেকে রয়েছেন কেবল কেন উইলিয়ামসন। এছাড়া বাংলাদেশের হয়ে সাকিব ও অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ছাড়া আর কোনো দেশের ক্রিকেটার শচীনের একাদশে জায়গা পাননি।

টেন্ডুলকারের বিশ্বকাপ একাদশ

রোহিত শর্মা, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিরাট কোহলি, সাকিব আল হাসান, বেন স্টোকস, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, জাসপ্রিত ‍বুমরাহ, জোফরা আর্চার।