ল’ ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে ইমরানের দ্বিতীয় সেঞ্চুরি


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২০ - ০২:১১:০৪ অপরাহ্ন

আজ বুধবার (৮ জানুয়ারি নিউজিল্যান্ডের হামিলটনে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ল’ ইয়ার্স ক্রিকেট দল ২৬৭ রানের স্কোর গড়ে।

এর মধ্যে গাজী ইমরান অপরাজিত থেকে একাই ১২২ রান করেন। এখন ব্যাট করছেন কমনওয়েলথ ল’ ইয়ার্স ক্রিকেট দল।

এর আগে গত ৬ জানুয়ারি বাংলাদেশ ল’ ইয়ার্স ক্রিকেট দলের গাজী মো. ইমরান ভারতের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করেন। যদিও ম্যাচে ভারতের ল’ ইয়ার্স ক্রিকেট দলের কাছে ৬১ রানে হারে বাংলাদেশ।

সপ্তম ল’ ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও কমনওয়েলথ ল’ ইয়ার্স ক্রিকেট একাদশকে হারিয়ে জয় পায় বাংলাদেশ। তবে ৩ জানুয়ারি প্রথমে পাকিস্তান ল’ ইয়ার্স ক্রিকেট দলের সঙ্গে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পরে বাংলাদেশ।

সপ্তম ল’ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপে ফাইনালে উঠেছে ভারত ও পাকিস্থান ল’ ইয়ার্স ক্রিকেট একাদশ।

বাংলাদেশ ল’ ইয়ার্স ক্রিকেট দলের নেতৃত্ব দিচ্ছেন সুপ্রিম কোর্টের আইনজীবী চঞ্চল মুখার্জি ও একরামুল হক টুটুল। ম্যানেজার হিসেবে আছেন আইনজীবী ফরহাদ হোসেন নিয়ন।

ইন্টারন্যাশনাল ল’ ইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ল’ ইয়ার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন যৌথভাবে এ বিশ্বকাপের আয়োজন করেছে। এ বিশ্বকাপে অংশ নিয়েছে আটটি দল। আগামী ৯ জানুয়ারি বিশ্বকাপের খেলা শেষ হবে।

এর আগে ল’ ইয়ার্স ক্রিকেট বিশ্বকাপ ২০০৭ ও ২০১৩ সালে ভারতে, ২০০৯ সালে ইংল্যান্ডে, ২০১১ সালে ওয়েস্টইন্ডিজে ২০১৫-১৬ সালে অস্ট্রেলিয়ায় এবং ২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়।