পুলিশ সেজে ডাকাতি, ১০ লাখ টাকা সহ গ্রেফতার ৮


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১০ জুলাই ২০১৯ - ০৬:০৫:১৪ অপরাহ্ন

পরণে পুলিশের পোশাক, কাঁধে র‌্যাংক ব্যাজ, হাতে ওয়াকিটকি নিয়ে মাইক্রোবাসে ঘুরে স্বর্ণ ব্যবসায়ী ও মোটা অংকের টাকা বহনকারী ব্যক্তিদেরকে টার্গেট করে ডাকাতি করাই ছিল এদের কাজ। পুলিশ সেজে ডাকাতি করা এমন চক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলো- মোঃ আলাউদ্দিন (৪৮), মোঃ সবুজ মিয়া (৪৮), মোঃ রাসেল মাহমুদ সরকার (৩৬), মোঃ জুয়েল শিকদার (৪২), নিবাস কুমার সরকার ওরফে স্বপন (৩৩), মোঃ রাসেল (২৪), মোঃ দবিরুল মিয়া (৩২) ও মোঃ হাসানুল বান্না (২৫)।

এসময় তাদের নিকট হতে ডাকাতি কাজে ব্যবহৃত ঢাকা রেঞ্জ পুলিশের ডিপসাইন লাগানো এসআই পদ মর্যাদার র‌্যাংক ব্যাজসহ ০১ সেট জেলা পুলিশের ইউনিফর্ম, ০১টি স্কুল ব্যাগ, পুলিশ মনোগ্রাম খচিত ০১টি চামড়ার বেল্ট, ০১ জোড়া হ্যান্ডকাপ, ০২টি ওয়াকিটকি, ০১টি রামদা, ০১টি চাপাতি, মাইক্রোবাসের ড্যাশবোর্ডের সামনে বাংলায় পুলিশ লেখা একটি স্টিকার, ০১টি সিগন্যাল লাইট, ০১টি বেতের লাঠি, ০১টি হাইচ মাইক্রোবাস, ০১টি টিভিএস মোটরসাইকেল ও ডাকাতি করা ১০,৪৯,০০০ টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, পুলিশ সেজে ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ডাকাতি করছে একটি চক্র। এমন তথ্যের ভিত্তিতে ৯ জুলাই ২০১৯ তারিখ ১৯.৪৫ টায় গোয়েন্দা দক্ষিণ বিভাগের গাড়ি চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলমের নেতেৃত্বে একটি দল রাজধানীর গুলিস্তান হকার্স মালিক সমিতি মার্কেটের বিপরীত পার্শ্বে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে উল্লেখিত সরঞ্জামাদিসহ গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তাঁতী বাজার এলাকার স্বর্ণ ব্যাবসায়ী ও ঢাকা শহরের মোটা অংকের টাকা বহনকারীরাই ছিল তাদের প্রধান টার্গেট। তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে টার্গেটকৃত ব্যক্তিদের মাইক্রোবাসে তুলে ভয়ভীতি দিয়ে স্বর্ণের বার, স্বর্ণালংকার ও নগদ টাকা হাতিয়ে নেয়।

এ সংক্রান্তে শাহবাগ থানায় একটি মামলা রুজু হয়েছে। ৫ দিনের রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে আজ ১০ জুলাই ধৃত ডাকাতদের প্রেরণ করা হয়েছে।

উত্তরা নিউজ/এস,এম,জেড