Avatar এরশাদ হোসেন বিজয়
Reporter


লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড এখন শুধু লিওনেল মেসির






উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড এখন শুধু লিওনেল মেসির। অ্যাথলেটিকো মাদ্রিদকে হারানোর সঙ্গে শিরোপার আরও কাছে কাতালানরা। রোয়ি ব্লাঙ্কোদের জালে বল জড়িয়ে লিগে ৩৩৫ ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন বার্সেলোনা যাদুকর।

রেকর্ড যেন মুখিয়ে থাকে লিওনেল মেসির নামের পাশে লেখা হবার জন্য। অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে লা লিগায় সর্বোচ্চ ম্যাচ জয়ের নায়ক এখন বার্সা যাদুকর। দৈব কোনো কিছু না ঘটলে লিগ শিরোপা নিশ্চিত মেসির বার্সেলোনার।

এতদিন  লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডটা ছিল রিয়াল মাদ্রিদের গোল রক্ষক ইকার ক্যাসিয়াসের। এই স্প্যানিয়ার্ড রিয়াল ছেড়ে পোর্তোতে পাড়ি জমিয়েছেন বছর তিনেক আগে। ৩৩৪ ম্যাচ জিতে ক্যাসিয়াসের সঙ্গে সর্বোচ্চ জয়ের রেকর্ডে আগেই ভাগ বসিয়েছিলেন মেসি। রেকর্ড ভাঙতে একটা জয়ই দরকার ছিল তার। ৩৩৫তম জয়ের একক রাজত্ব এখন শুধুই লিওনেল মেসির।

অ্যাথলেটিকোর বিপক্ষে মেসির দূর্দান্ত শটে ম্যাচ জয় ছাড়াও লেখা হলো আরও অনেক কিছু। লিগে ৩৩৫তম জয়ের ইতিহাস লিখতে ৪৪৭ ম্যাচ খেলতে হল বার্সেলোনা যাদুকরকে। ক্যাসিয়াসের থেকে ৬৩ ম্যাচ কম খেলেই রেকর্ড গড়েন মেসি।

২০০৪ সালে বার্সেলোনার মূল দলের হয়ে স্প্যানিশ লিগ মাতিয়ে চলছেন এই আর্জেন্টাইন তারকা।

 

/এ.এইচ.বি