লা লিগাতে এক দলের ৩৫ শতাংশই করোনা আক্রান্ত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ - ০১:৫৬:৪৮ অপরাহ্ন

ক্রীড়াজগতের অন্যান্য জায়গার মতো করোনাভাইরাসের প্রভাব পড়েছে স্প্যানিশ ফুটবলের সবচেয়ে বড় আসর লা লিগাতেও। যেখানে বার্সেলোনার হয়ে খেলেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। দুই সপ্তাহের জন্য মেসিদের খেলায় বিরতি টানা হয়েছে।

লা লিগারই ক্লাব ভ্যালেন্সিয়া, তারা নিজেরাই জানাল-ক্লাবের খেলোয়াড় এবং স্টাফ মিলিয়ে ৩৫ শতাংশই করোনা পজিটিভ হিসেবে ধরা পড়েছেন। অথচ যারা পজিটিভ হয়েছেন, তাদের কারোরই আগে দৃশ্যমান কোনো লক্ষণ ছিল না।

রোববার ক্লাবটি জানায়, তাদের দলের পাঁচজন কোভিড-১৯ আক্রান্ত। এর মধ্যে আছেন আর্জেন্টিনার ইজেকুয়েল গ্যারে এবং ফ্রান্সের ইলিয়াকুইম ম্যাঙ্গালা। তারা দুজনই ভাইরাস আক্রান্তদের সঙ্গে মিশেছিলেন। এছাড়া স্টাফদের মিলিয়ে নয়জনের মতো আক্রান্ত হয়েছেন করোনায়।

ভ্যালেন্সিয়া এক বিবৃতিতে বলেছে, ‘ভ্যালেন্সিয়ার কোচিং স্টাফ এবং খেলোয়াড়দের মধ্যে আরও কয়েকটি টেস্ট করার পর কোভিড-১৯ করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।’

গত মাসে চ্যাম্পিয়নস লিগে আটলান্টার বিপক্ষে ম্যাচ খেলতে মিলানে গিয়েছিল ভ্যালেন্সিয়া। সান সিরো স্টেডিয়াম পুরোটাই ছিল দর্শকে ঠাসা। তখন পর্যন্ত ইতালিতে জনসমাগম নিষিদ্ধ হয়নি।

ভ্যালেন্সিয়া জানায়, ‘চ্যাম্পিয়নস লিগ ম্যাচের পর শক্তভাবে নিয়ম কানুন আরোপ করা হয় ক্লাবের ওপর। কিন্তু সর্বশেষ ফলাফলে দেখা গেছে, এই ধরনের ম্যাচ খেলতে যাওয়ার পর প্রায় ৩৫ শতাংশ করোনা টেস্টে পজিটিভ হয়েছেন।’