লা রিভের নতুন ঈদ কালেকশন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১২ মে ২০২০ - ১২:৫৮:০৭ অপরাহ্ন

আনন্দ ভাগ করে নেয়ার উৎসব ঈদুল ফিতর। এই আনন্দ শতগুণ বেড়ে যায় ঈদের পোশাক কেনাকাটায়। এই ঈদে দেশি ঐতিহ্যের পাশাপাশি আর্ন্তজাতিক ট্রেন্ডের প্রতিও ফ্যাশনপ্রেমীদের বিশেষ আগ্রহ দেখা যাচ্ছে। তাই দেশি পোশাক সংস্কৃতির সাথে আর্ন্তজাতিক ফ্যাশন ধারার সংমিশ্রণে ‘ডোজ’ শিরোনামে সম্পূর্ণ নতুন একটি ঈদের কালেকশন নিয়ে এসেছে লা রিভ।

করোনার ঝুঁকি প্রতিরোধে সবার নিরাপদ কেনাকাটা নিশ্চিত করতে অনলাইনে কালেকশনটি লঞ্চ করছে ব্র্যান্ডটি, যা কেনা যাবে www.lerevecraze.com থেকে। অর্ডার করা যাবে দেশের যেকোনো প্রান্তে বসে। ৪ থেকে ৭ দিনের মধ্যে পোশাক সরবরাহের নিশ্চয়তা ছাড়াও লা রিভ অনলাইন দিচ্ছে ক্যাশ ইন ডেলিভারির সুবিধা।

উল্লেখ্য, এই বছরই সম্পূর্ণভাবে হাতের সংস্পর্শ ছাড়া পোশাক সরবরাহ করতে সেফ শপিং কন্ডিশন চালু করেছে ব্র্যান্ডটি।

অনলাইনে ঈদের কালেকশন লঞ্চ করার প্রসঙ্গে লা রিভ এর প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, ‘গ্রাহকদের নিরাপত্তা নিশ্চিত করতে আউটলেট না খোলা পর্যন্ত ঘরে বসে ঈদের পোশাক কেনাকাটার ওপরে জোর দিয়েছি আমরা। পরবর্তীতে আউটলেট খুললে সেখানেও ঈদ কালেকশন খুব দ্রুত পৌঁছে যাবে।’

নতুন কালেকশন নিয়ে মন্নুজান নার্গিস জানান, এই কালেকশনের বিশেষ বৈশিষ্ট্য এর কালার প্যালেট এবং ক্রিসপি ফেব্রিক। কালার প্যালেটে উজ্জ্বল কমলা ও গোলাপির পাশাপাশি নীল, হলুদ, লাল, ল্যাভেন্ডার, কালো, ধুসর, সাদা, আকাশি, সবুজ, জলপাই, জিংক ও বেজ এর প্যালেট বেছে নেওয়া হয়েছে যা ঈদের আনন্দ ফোটানো মোটিফ এবং সামার টোন, দুটোরই প্রতিফলন ঘটাবে। গ্রীষ্ম এবং উৎসব উপযোগী কোয়ালিটি স্মুদ কটন যেমন- ভিসকোস, লিনেনের পাশাপাশি সাটিন, ক্রেপ ও রিব ফেব্রিকও এবারের বিশেষ বৈশিষ্ট্য। প্যাটার্ন হিসেবে ঈদ কালেকশনে টাইডাই, ডিজিটাল প্রিন্টিং, কগনিটিভ গ্রেডিয়েন্টের পাশাপাশি মোফোজেনেসিস প্যাটার্ন দেখা যাবে যা এবারের নারী, পুরুষ ও শিশুদের ঈদ ফ্যাশনে সম্পূর্ণ নতুন কিছু ট্রেন্ড যোগ করবে বলে লা রিভের বিশ্বাস।

মেনজ কালেকশনের মুখ্য আয়োজন পাঞ্জাবিকে ঘিরে। গরমের উপযোগী আর্ট সিল্ক, তসর, সিল্ক, মসলিন, ভিসকোস, কটন ব্লেন্ড এবং টু-টোন ফেব্রিকে্ তৈরি হয়েছে ফিট ও সেমি ফিট ক্যাজুয়াল ও প্রিমিয়াম পাঞ্জাবি। তৈরি হয়েছে পাঞ্জাবি কম্বো। যার মানে, এই ঈদে পরিবারের সকল বয়সের পুরুষরা একই পাঞ্জাবি ম্যাচিং করে পরতে পারবেন। বিভিন্ন ধরনের টাইডাই, চেক, স্ট্রাইপস ছাড়াও ডবি, ট্রপিকাল, দামাস্ক, পোলকা, ব্লক. ফয়েল ও ইক্কাত প্রিন্ট এবারের বিশেষ আকর্ষণ। কলার, প্ল্যাকেট ও পকেটলাইনে এম্ব্রয়ডারি, অ্যাপ্লিক ও কারচুপির কাজ পাঞ্জাবিগুলোতে নিয়ে এসেছে ঈদের পূর্ণ আমেজ।

কম্লিমেন্ট হিসেবে আলীগড়, চুড়িদার, ধুতি এবং প্যান্ট পাজামা তো থাকবেই। আরো আছে এবারের বিশেষ অনুষঙ্গ, লা রিভ টুপি। আফগানি পাকল, চাপান, হাক্কানি সহ কুফি স্টাইলের গোল তাকিয়া টুপিগুলি তৈরি হয়েছে, কটন, আর্টসিল্ক, ট্রেঞ্চ, এবং সিল্ক কাপড়ে। রেট্রো, টাইডাই, দামাস্ক, স্পাইরাল এবং রিপিট প্রিন্ট করা এই টুপিগুলো খুবই হালকা, পরতেও বেশ আরাম।

ক্যাজুয়াল কালেকশনেও ফেব্রিক, মোটিফ ও ডিজাইনে এবার নিজের সেরাটুকু ঢেলে সাজানোর চেষ্টা করেছে ব্র্যান্ডটি। ক্যাজুয়াল ও ফর্মাল,দুটো শার্টেই এবার প্রিমিয়াম কালেকশন যোগ করা হয়েছে। শার্টগুলিতে কটন, ডবি, মিক্স কটন,টু-টোন ও স্ট্রাইপ ফেব্রিক থাকছে যাতে প্রিন্ট মোটিফ হিসেবে ডেস্টিনেশন প্রিন্ট, পোলকা, রেট্রো ব্লসম, ইরেসিডেন্ট, হেজি রেইনবো, ক্যান্ডি ও বেঙ্গল স্ট্রাইপ, ইলেক্ট্রিক স্লিদার ইফেক্ট, মেপল লিফ ও ক্যালাইডোস্কোপের মতো প্রিন্টগুলো প্রাধান্য পেয়েছে।

কটন, ব্লেন্ড কটন, ড্রাইফিট ও মোডালে তৈরি হয়েছে পোলো, টিশার্ট, নাইন টু নাইন এবং অ্যাথলেজার কালেকশন। সব বয়সি পুরুষের জন্য ঘরে পরার কমফোর্ট শার্টের কালেকশনও এবার দারুন সাড়া ফেলবে বলে আশা করছে ব্র্যান্ডটি। ম্যাচিং বটমস কালেকশনে ক্লাসিক, খাকি ও নেভি চিনোস থাকবে এবার। অ্যাসিড ও ভিনটেজ ওয়াশ করা  স্কাই, নেভি, চারকোল ও গ্রে শেডের ডেনিমও আছে প্রচুর।

শিশুদের নতুন পোশাক ছাড়া ঈদ যেন অসম্পূর্ণ। তাই ছেলে ও মেয়ে শিশুর জন্যে ওয়েভ ট্রাইব শিরোনামে কিডস কালেকশন তৈরি করেছে লা রিভ। ট্রাইবাল ঘরানার উজ্জ্বল রঙগুলোকেই চলতি ট্রেন্ড মেনে শিশুতোষ ডিজাইনে সাজানো হয়েছে। সবকটি রঙের উজ্জ্বল এবং গাড় শেড কম্বিনেশন করা হয়েছে সামার ফ্রেন্ডলি ফ্রেব্রিক যেমন ভিসকোস, হ্যান্ডলুম কটন, সিল্ক, জ্যাকার্ড, ব্লেন্ডেড সিল্ক ও কটনে।

উল্লেখ্য, পোশাকে স্বপ্নের প্রতিফলন ঘটাতে ২০০৯ সালে যাত্রা শুরু করে লা রিভ। ঢাকা এবং ঢাকার বাইরে এই পর্যন্ত ১৭টি আউটলেটে নিজের যাত্রা অব্যাহত রেখেছে ব্র্যান্ডটি।