লালমনিরহাটে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলে সংবাদ সম্মেলন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২০ - ০৫:২০:৫৪ অপরাহ্ন

লালমনির প্রতিনিধিঃ লালমনিরহাটে মুক্তিযোদ্ধার পরিবারকে নিজ বাড়ি থেকে গভীর রাতে বেড় করে দিয়ে বাড়ি দখল করে নিয়েছে সন্ত্রাসীরা। অপরদিকে, পুলিশ উল্টো চাঁদাবাজীর মামলায় বাড়ীর মালিক শাহেদ ও তার স্ত্রীকে কে গ্রেফতার করেছে।

এঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে শনিবার ওই বাড়ির মালিকের স্ত্রী মুক্তিযোদ্ধা আইয়ুব আলীর কন্যা উম্মে হানি সাংবাদিক সম্মেলনে করেন। লিখিত বক্তব্যে বলেছেন ওই জমির উপর বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত, লালমনিরহাটে অন্য ২৫৯/১৯ একটি বাটোয়ারা মামলা গত ২৪/১১/২০১৯ ইং তারিখে দায়ের করেছে বাড়ীর ৩ ওয়ারিশ। তা সত্বেও পরিকল্পিত ভাবে রফিকুল ইসলামের লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা মঙ্গলবার গভীর রাতে লালমনিরহাট শহরের বানভাসা মোড় এলাকায় অবস্থিত বাড়ীর গেট ভেঙ্গে পুলিশসহ বাড়ীর ভিতরে প্রবেশ করে স্বপরিবারকে বেড় করে দিয়ে বাড়ি দখল করে নেয়। এ সময় পরিবারের লোকজনকে বেধর মারপিট করে এবং ওই বাড়ীর মালিক শাহেদ ও তার স্ত্রী ববি বেগমসহ ৭ বছরের কন্যা-কে গ্রেফতার করে পুলিশ।

উম্মে হানি জানান, লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার ভেলাবাড়ী আমেনা বাজার এলাকার হাফিজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম ওই বাড়ীর প্রকৃত মালিক মোস্তাফিজুর রহমান নাহিদ ও সাহেদ আলীকে না জানিয়ে গোপনে আতাঁত করে তার বোন সেলিনা আফরোজ এর নিকট ১৮ লক্ষ ৭০ হাজার টাকা দিয়ে বাড়িটি কিনে নেয়। হঠাৎ করে সচতুর রফিকুল ইসলাম নিজেকে বাড়ির মালিক দাবী করে গভীর রাতে নাহিদ ও শাহেদের পরিবারকে বেড় করে দিয়ে উল্টো চাঁদাবাজি মামলা দেখিয়ে তাদেরকে গ্রেফতার করায়।
পুলিশ অন্যায় ভাবে সন্ত্রাসীদের সহযোগিতা করে বাড়ি দখলের ঘটনায় এলাকাজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

অপর দিকে ওই বাড়ী থেকে পরিবারটিকে বেড় করে দেওয়ায় তারা খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছেন।

এদিকে সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা কমান্ডার মো: আইয়ুব আলীর কন্যা উম্মে হানি আরো জানান, তার, পরিবারের ছেলে হুমায়ন আহম্মেদের আগামী ৫ জানুয়ারি ভোকেশনাল এ পরীক্ষা রয়েছে। তার প্রবেশ পত্রসহ যাবতীয় বইপুস্তক কলেজের পোষাক পত্র আটক করে রাখায় তার শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে। এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী পরিবারটি।