উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


লার্ভা ধ্বংসে ডিএসসিসির অভিযানে দু’জনকে কারাদণ্ড






এডিস মশার লার্ভা ধ্বংসে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পাঁচটি মোবাইল কোর্ট ১৯৮টি বাড়িতে অভিযান চালিয়েছে। অভিযানে দু’জনকে কারাদণ্ড, পাঁচ বাড়ির মালিককে সতর্ক এবং চামেলীবাগের কনকর্ড টুইন টাওয়ারসহ মোট ৬টি হোল্ডিংকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকায় রোববার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ অভিযান পরিচালনা করেন।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, সায়েন্স ল্যাবরেটরির মিরপুর রোডের হোল্ডিং নম্বর ৪৩ এর সাজু আহমেদকে (৪৫) এবং হোল্ডিং নম্বর ৪৪ এর নজরুল ইসলামকে (৩০) একদিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান। এ ছাড়া তিনি ৪৩টি বাড়ি পরিদর্শন করেছেন।

অঞ্চল ২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান শান্তিনগরের চামেলীবাগ টুইন কনকর্ড টাওয়ারে এডিস মশার লার্ভা এবং পানি জমে থাকায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলী অঞ্চল ৩ এর বিভিন্ন এলাকার ৩০টি বাড়ি পরিদর্শন করেছেন। তবে এডিস মশার লার্ভা পাননি।

অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ৩৪, ৩৫ এবং ৩৬ ওয়ার্ডের ৬০টি বাড়ি পরিদর্শন করেছেন। এর মধ্যে ৫টি বাড়ির মালিককে অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় সতর্ক করেছেন। অঞ্চল ৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া আক্তার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ যাত্রাবাড়ী এলাকার ৩৯, ৪০ ও ৫০ নম্বর ওয়ার্ডের মোট ৬৫টি বাড়ি পরিদর্শন করেছেন। এরমধ্যে ৫টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ির মালিকদের কাছ থেকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় বলেন, মেয়র সাঈদ খোকনের নির্দেশে এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহকে টার্গেট ধরে গৃহীত ডিএসসিসির ব্যাপক ও বিস্তারিত এ কার্যক্রম অব্যাহত থাকবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ২৫ আগস্ট পর্যন্ত মোট ৭২ হাজার ২৪৩টি বাড়ি সরেজমিন পরিদর্শন, চারজনকে কারাদণ্ড, ১৬ জন বাড়ির মালিককে সতর্ক এবং ৩১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উত্তরা নিউজ/এস,এম,জেড