লাখাইয়ে ঘন কুয়াশার চাদরে ঢাকা জনপদ


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ - ০৯:৫৬:১৫ অপরাহ্ন

মহসিন সাদেক, লাখাই প্রতিনিধি :  আকস্মিক ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে গ্রামীন জনপদ লাখাইর প্রকৃতি। ঘন কুয়াশার কারণে সূর্যের দেখা মিলছে না ।

সন্ধ্যা নামতেই ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ছে রাস্তা ঘাট, ফলে প্রচন্ড কুয়াশা আর টান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে হাওড় বেস্টিত গ্রামীন জনজীবন। গ্রামীণ রাস্তার যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে ও ঝুঁকি নিয়ে ধীরগতিতে চলাচল করতে হচ্ছে।

ঘন কুয়াশার মাড়িয়ে হবিগঞ্জ লাখাই সড়কে চলাচলরত মানুষের ভোগান্তি বেড়েছে দ্বিগুণ। বিশেষ করে দিনমজুর ও নিম্নআয়ের মানুষদের পোহাতে হচ্ছে দুর্ভোগ। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানপাটে হৃাস পেয়েছে ক্রেতা বিক্রেতার আনাগুনা।

ঔষধ কোম্পানির এক প্রতিনিধির সাথে আলাপ কালে তিনি জানান, প্রচন্ড ঝুঁকি নিয়ে ৩০ মিনিটের রাস্তা প্রায় দেড় ঘন্টার বেশি সময় নিয়ে পাড়ি দিতে হয়েছে, ঘন কুয়াশার করনে বেশ কিছু মোটর সাইকেল ও অটোকে দুর্ঘটনার শিকার হতে চোখে পড়তে দেখা গেছে।

এব্যাপারে স্থানীয় চিকিৎসকদের সাথে আলাপকালে জানান, শীতের তীব্রতা থাকাকালীন বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে, বিশেষ করে শিশু এবং বৃদ্ধদের সতর্কতার সাথে থাকতে হবে। সর্দি কাশি,জ্বরসহ নানাবিধ সমস্যায় দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করে চলা উত্তম।