র‌্যাব-৪ এর অভিযানে রাজধানী হতে জঙ্গির ০২ সক্রিয় সদস্য গ্রেফতার


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ - ০৭:০০:৪৪ অপরাহ্ন

শহিদুল্লাহ সরকার সাভার, প্রতিনিধিঃ এরই ধারাবাহিকতায় র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অদ্য ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখ সকাল ০৮.০০ ঘটিকা হতে বিকাল ১৫.৩০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচলানা করে গাবতলী বাসস্ট্যান্ড ও টাঙ্গাইল হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর ০২ জন সক্রিয় সদস্য গ্রেফতার করেঃ
(ক) মোঃ তাভী খাঁন (২১), জেলা- টাঙ্গাইল। (খ) মোঃ সোহাগ হাওলাদার @ সোহাগ (২৫), জেলা-মুন্সিগঞ্জ।
৩। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করে। গ্রেফতারকৃতদের কাছ হতে জঙ্গি সংগঠনের বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, উগ্রবাদী ডিজিটাল কনটেন্ট ও মোবাইল উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিপক্ষে, তাদের মতে এই ব্যবস্থা তাগুতি বা বাতিল। তারা এই গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে এই সরকার উৎখাতের লক্ষ্যে উগ্রবাদী কার্যক্রম পরিচালনার প্রয়াস চালিয়ে আসছে। তাদের এই কর্যক্রমকে যারা প্রতিহত করার চেষ্টা করে বা তাদের কাজে বিরোধ সৃষ্টি করে তাদের বিরুদ্ধে চূড়ান্ত শাস্তির ব্যবস্থা করাই তাদের লক্ষ্য। তাদের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়নে প্রতিবন্ধকতা কারীদের উপর তারা আকস্মিক আক্রমন করে কঠোর শাস্তির ব্যবস্থা করে থাকে। জঙ্গি তৎপরতা, প্রশিক্ষণ ও করনীয় সম্পর্কে তারা নিজেদের মধ্যে অনলাইনে যোগাযোগ করে। জঙ্গি সংগঠনের শীর্ষস্থানীয় নেতাদের নির্দেশ প্রতিপালন সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি, নতুন সদস্য ও চাঁদা সংগ্রহসহ উগ্রবাদী কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে ভবিষ্যৎ পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়নের নিমিত্তে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহনের জন্য তারা গোপন মিটিং করার জন্য গত ইং ১৬ নভেম্বর ২০১৯ তারিখে ডিএমপির উত্তর পশ্চিম থানাধীন সেক্টর-১৩ চৌরাস্তা এলাকাস্থ সোনারগাঁও জনপথ রোড জমজম টাওয়ারের পশ্চিম পার্শ্বে ভোজন বিলাস হোটেল এন্ড রেস্টুরেন্ট এর মধ্যে মিলিত হওয়ার চেষ্টা করছিল। র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে এই তথ্য জানতে পেরে উক্ত স্থানে অভিযান পরিচালনা করে আনসার আল ইসলাম এর ০৫ সদস্যকে গ্রেফতার করে নাশকতার পরিকল্পনা নস্যাৎ করা হয়। ঐ দিন উক্ত ঘটনাস্থলে গ্রেফতারকৃত আসামী মোঃ তাভী খান ও মোঃ সোহাগ হাওলাদার উপস্থিত ছিলো। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা সুকৌশলে পালিয়ে যায়। ঐ অভিযানে গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অদ্য ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখ গোপন সংবাদের মাধ্যমে আসামীদের অবস্থান সম্পর্কে তথ্য প্রাপ্ত হয়ে গাবতলী বাসষ্ট্যান্ড ও টাঙ্গাইল জেলার ঘাটাইল থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে আসামীদ্বয়কে গ্রেফতার কর হয়। পলাতক আরো জঙ্গিদের সমন্ধে তথ্য সংগ্রহ পূর্বক গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।