রূপগঞ্জে ২৫ হাজার মানুষের মাঝে আ.লীগ নেতার খাদ্য সহায়তা


» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ১১ জুন ২০২০ - ০৪:২৭:১৫ অপরাহ্ন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:  নারায়ণগঞ্জের রূপগঞ্জে কখনো দিনের আলোয় আবার কখনো রাতের আঁধারে চলছে ত্রান তৎপরতা। অসহায় মানুষ থেকে শুরু করে মধ্যবিত্তদের দিয়ে যাচ্ছেন ত্রাণ সহায়তা।  বাংলাদেশ আওয়ামী লীগের পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এর নির্দেশনায়।নিজ অর্থায়নে নগদ টাকা ও খাদ্যসামগ্রী দিচ্ছেন রূপগঞ্জ ইউনিয়ন নেতা আনছর আলী।
২৩ শে মার্চ করোনা ভাইরাসের শুরুর দিক থেকে ( ৬ই জুন) পর্যন্ত রূপগঞ্জ ইউনিয়নে ২৫ হাজার পরিবারকে ত্রাণ দেওয়ার প্রস্তুতি নিয়ে মাঠে নামেন এই নেতা, ৬ই জুন পর্যন্ত ২৪ হাজার ২শ দুঃস্থ পরিবারকে চাল, ডাল, তেল, চিনি, আলু, আটা, সাবান সহ নগদ টাকা দিয়েছেন এই নেতা।এছাড়া রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দরিদ্র, অসহায়, মানুষের সুচিকিৎসার ব্যবস্থার জন্য নগদ ১ লক্ষ ও বেশ কিছু বৈদ্যুতিক ফ্যান তুলে দেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ সাইদ আল মামুনের হাতে। রূপগঞ্জ উপজেলার দরিদ্র, অসহায় মানুষের জন্য ৫ টন ডাল, ২ টন সয়াবিন তেল তুলে দেন উপজেলা প্রশাসনের কাছে।তার এই খাদ্য সহায়তা চলমান রয়েছে।
এই কার্যক্রম রূপগঞ্জ ইউনিয়নে চোখের সামনে দৃশ্যমান। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই নেতার নামের সাথে যুক্ত করেছেন,  বিশিষ্ট দানবীর, করোনার বিরুদ্ধে মানবতার যুদ্ধা, মানবতার ফেরিওয়ালা। এছাড়াও রূপগঞ্জ ইউনিয়নের ৬১ অধিক মসজিদের ইমামদের মাঝে নগদ অর্থ বিতরণ করেন এবং সুবিধা বঞ্চিত ও শারীরিকভাবে অক্ষম দের মাঝে ১৫ টি হুইল চেয়ার বিতরন করেন,এবং ১শ পরিবারকে ছাগল ও ২০ টি পরিবারকে গাভী বিতরন সহ আরো  ৩০ টি পরিবারকে শেলাই মেশিন দেওয়া হয়।
জানা গেছে, দেশে করোনাভাইরাসের প্রথম দিক থেকে রূপগঞ্জ ইউনিয়নের মানুষকে সচেতন করতে কাজ শুরু করেন এই নেতা। প্রথমে রূপগঞ্জ ইউনিয়নে লিফলেট, জীবাণুনাশক স্প্রে,হ‍্যান্ডস‍্যানিটাজার বিতরণ করেন।
রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আনছর আলী বলেন, আমি আমার ব্যবসার একটি অংশ রূপগঞ্জ ইউনিয়নের অসহায় হতদরিদ্রর পিছনে আমার মৃত্যুর আগ পর্যন্ত খরচ করতে চাই। এবং আমার ত্রাণ বিতরন চলমান এই শঙ্কট শেষ না হওয়া পর্যন্ত চলবে এই কার্যক্রম।
এছাড়া তিনি বলেন, সকল সামর্থ্যবান ব্যক্তিরা যদি এই দূর্যোগে এগিয়ে আসেন, তাহলে এ দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না বলে মন্তব্য এই নেতার। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মানুষের পাশে দাঁড়ানোর জন্যে তিনি বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।