রিয়েল তন্ময়ের পরিচালনায় মুক্তিযুদ্ধের টেলিফিল্ম ‘স্মৃতিতে ৭১’


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৯ - ০৯:৩৪:০২ অপরাহ্ন

মারুফ সরকার, বিনোদন প্রতিনিধি : শুটিং চলছে মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে নির্মিত টেলিফিল্ম ‘স্মৃতিতে ৭১’।ঢাকার বিভিন্ন লোকেশনে এর দৃশ্য ধারন করা হচ্ছে।

১৯৭১ সাল। পাকবাহিনীর সাথে স্বাধীনতার যুদ্ধে বাংলার সাহসী দামাল ছেলেরা যখন ঝাপিয়ে পরল, প্রাণের বিনিময়ে হলেও তারা এই দেশ কে রক্ষা করবে তখন মোহনপুর গ্রামের রফিক, শফিক, সালাম, কামাল, আহাদ, সোহেল ওরা ও বসে নেই। সবাই সিদ্ধান্ত নেয় দেশের এই পরিস্থিতিতে ঘরে বসা থাকা যায় না। সবাই সম্মিলিত হয়ে যুদ্ধে যায়। রফিক ঘরে মা আর ছোট বোন কে রেখে যায়। রফিকের বোন জেবুন্নেসা সে ও ভাইকে সাহস যোগায় দেশের জন্যে যুদ্ধ করতে। একসময় পাকবাহিনী মোহনপুর গ্রামে আক্রমণ চালায়। রফিকের বাড়িতে খোজ করতে গিয়ে জেবুন্নেসার উপর অমানষিক নির্যাতন চালায়।

খবর যায় মুক্তিবাহিনী ক্যাম্পে। রফিক নিজেকে সামলে নিয়ে  দেশের কথা ভেবে এর প্রতিশোধ নেয়ার এক তীব্র নেশায় মেতে উঠে। দীর্ঘ মাস পর দেশ স্বাধীন হয় কিন্তু রফিক রা সবাই জয় বাংলা ধ্বনী দিয়ে গ্রামে ঢুকে ঠিকই কিন্তু আজ তারা হাড়িয়েছে তাদের বন্ধু সোহেল কে। যে যুদ্ধে শহীদ হয়েছে। এই ভাবেই এগিয়ে যায় ‘স্মৃতিতে ৭১’ এর গল্প। আসছে বিজয় দিবসে প্রচারের লক্ষ্যে নির্মিত হচ্ছে এই টেলিফিল্ম টি। এটি রচনা ও পরিচালনা করেছেন রিয়েল তন্ময়। দুলালের চিত্রগ্রহনে ও তরুন বাংলা টিভি প্রযোজনায় এই টেলিফিল্মে অভিনয় করেছেন আমির সিরাজি,ইয়াসিন হীরা, উত্তম অধিকারী, চিত্রনায়ক ফাহিম, সোহেল খান, কিরন খান, সালাউদ্দিন বিশ্বাস,মোজাম্মেল হক, কবিতা, বি.এম সাগর, অধরা, ইবাদুল, আহাদ, আমিন সহ অর্ধ শতাধিক অভিনয় শিল্পী।