রাসুল (সাঃ)-এর অনুপম চরিত্র আজীবন বিশ্বশান্তির পথ দেখায়: জিএম কাদের


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২০ - ১২:২৬:৫৯ অপরাহ্ন

হযরত মুহম্মদ (সাঃ)-এর জন্ম ও ওফাত দিবস “ঈদে মিলাদুন্নবী” (সাঃ) উপলক্ষে বাংলাদেশ সহ বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো বিশ্বনবীর জন্মদিনে এক বাণীতে বিশ্ববাসীর প্রতি আন্তরিক অভিনন্দন জানান তিনি।

শুক্রবার (৩০ অক্টোবর) বাংলাদেশে ঈদে মিলাদুন্নবী পালিত হবে।

ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে দেয়া বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ৫৭০ খৃষ্টাব্দের এই পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ্ব শান্তি ও মুক্তির দূত হিসেবে বিশ্ব নবী (সাঃ)-কে দুনিয়ায় প্রেরণ করেছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাত জর্জরিত পৃথিবীতে মহানবী (সাঃ) মানবতার মুক্তিদাতা ও ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। অন্ধকার যুগের সকল আঁধার দূর করে সত্য ও ন্যায়ের আলো জ্বালিয়েছিলেন তিনি। তাই বিশ্ব মুসলিম এবং শান্তিকামী মানুষের সামনে অত্যান্ত তাৎপর্যময় মহাসম্মানিত এই দিনটি। মহাবিশ্বের রহমত হিসেবে প্রেরিত রাসুল (সাঃ)-এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। রাসুল (সাঃ)-এর অনুপম চরিত্র আজীবন বিশ্বশান্তির পথ দেখায়।

জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, তাওহীদের প্রচারক, রিসালত ধারক ও বাহক, সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ রাসুল (সাঃ)-কে মহান আল্লাহ পাঠিয়েছেন সাক্ষী, সুসংবাদদাতা ও সতর্ককারীরূপে, আল্লাহর নির্দেশ সাপেক্ষে তার দিকে আহ্বানকারীরূপে এবং উজ্জ্বল প্রদীপ রুপে। তিনি আশা প্রকাশ করে বলেন মহানবী (সাঃ)-এর শিক্ষায় আমাদের জীবন আলোকিত হোক। মহানবীর (সাঃ) শিক্ষা অনুসরণে অশান্ত, দ্বন্দ-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত হোক।

সবার শান্তিময় উজ্জল ভবিষ্যত কামনা করেছেন জাতীয় পার্টি চেয়াম্যান জিএম কাদের।