রামেকে করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২০ - ০৮:৪১:৩৮ অপরাহ্ন

নওগাঁ সংবাদদাতা: প্রাণঘাতি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে তার মৃত্যু হয়। সকালে তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।
মৃত ব্যক্তির নাম সোলাইমান কাজি (৫৮)। তার বাড়ি নওগাঁর মান্দা উপজেলার পরানপুর ইউনিয়নের সুনাপুর গ্রামে। তার বাবার নাম মৃত জবুলাল কাজি। তিনি বলেন, জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার রাত ১০টার দিকে সোলাইমান রাজশাহী মেডিকের কলেজ হাসপাতালে ভর্তি হন। তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। রাত আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তিনি আরও বলেন, জোরালো না হলেও যেহেতু করোনাভাইরাসের কিছু উপসর্গ তার মধ্যে ছিল সে কারণে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না। তবে সম্প্রতি সময়ে অন্য জেলায় যাওয়া বা বিদেশ ফেরত কারো সংস্পর্সে যাওয়ার কোন ইতিহাস পাওয়া যায়নি।
পরানপুর ইউনিয়নের চেয়ারম্যঅন ইলিয়াস খান বলেন, গত তিনদিন ধরে সোলাইমান অসুস্থ ছিলেন। জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্ট ছাড়াও তার পাতলা পাইখানাও ছিল। বুধবার তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে যায় পরিবারের সদস্যরা। স্বাস্থ্য বিধি মেনে তাকে দাফন করা হবে বলে জানান তিনি।