রামগঞ্জে মাদকের বিরুদ্ধে সোচ্চার পুলিশ প্রশাসন


» মুহাম্মদ গাজী তারেক রহমান | উত্তরা নিউজ, স্টাফ রিপোর্টার | সর্বশেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৯ - ০৩:৪৭:০০ অপরাহ্ন

উত্তরা নিউজ টোয়েন্টিফর ডটকম। তামজিদ হোসেন ( রুবেল): জীবন বিনাশী নীল নেশা মাদকদ্রব্য। এ এক তীব্র নেশা, দেশের অসংখ্য তরুণ, তরুণী এ নেশায় আসক্ত। রাজধানী ঢাকা সহ বিভিন্ন শহরে, শহরতলীতে, গ্রামে, দূর্গম এলাকাসহ বর্তমানে সমাজের রন্ধে রন্ধে দাবানলের মত ছড়িয়ে পড়েছে এই মরণ নেশা। মূলত বন্ধু-বান্ধবদের সাহচর্যে সিগারেট থেকে নেশা শুরু হয় এবং পরে ধীরে ধীরে মাদকের প্রতি আসক্তি হয়। আর এই মরণ নেশা আসক্তি থেকেই যুব সমাজ আজ নানা অপরাধের সাথে জড়িয়ে যাচ্ছে। মাদক কেনার অর্থ জোগাড় করতে গিয়েই মূলত তারা অপরাধে জড়িয়ে যাচ্ছে আর এ সুযোগে মাদক ব্যবসায়ী, সংঘবদ্ধ অপরাধী চক্র খুন, অপহরণ ও চাঁদাবাজিসহ নানা কাজে তাদের ব্যবহার করতে থাকে।
মাদকের চরম ভয়াবহতার এমন অবস্থায় লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলায় থেমে নেই মাদকের ব্যবসা। উপজেলাটির বিভিন্ন স্থানেই চলছে রমরমা মাদকের ব্যবসা। ফলে কেড়ে নিচ্ছে হাজারো বাবা মায়ের স্বপ্ন-আকাঙ্ক্ষা।  মাদকের ভয়াবহতা থেকে রক্ষা পাচ্ছে না স্কুলে পড়ুয়া শিশুরা থেকে শুরু করে রামগঞ্জের বিভিন্ন কলেজে পড়ুয়া শিক্ষার্থীরাও। সমাজে মাদক বিস্তারের অভিযোগ তুলেছে  রামগঞ্জের সর্বস্তরের জনগণ। এলাকার রক্ষণশীল সমাজের দাবী, রামগঞ্জের বিভিন্ন রাজনৈতিক মহলের ছত্রছায়ায় মাদক ব্যবসায়ীরা দিনের পর দিন এ অঞ্চলে মাদক বেচাবিক্রির সাথে জড়িত রয়েছে। আর যেসব অসাধু ব্যক্তি মাদক ব্যবসা ও সেবনের সাথে জড়িত, তারা কোন না কোনভাবেই রাজনৈতিক পরিবারের সাথে আত্মীয়তার সম্পর্কে বেড়ে ওঠা।  রামগঞ্জ পৌরসভা থেকে শুরু করে সোনাপুর, ইছাপুর, ভাদুর, নাগমুদ, ভোলাকোট, হানুবাঁইশসহ অন্যান্য এলাকাগুলোতে এভাবেই মাদকের সয়লাভ একের পর এক বেড়েই চলছে।
অন্যদিকে লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলাটিকে সম্পূর্ণ  মাদকসহ ও সকল প্রকার অপরাধ মুক্ত করতে সর্বত্র চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে দাবী করেছেন রামগঞ্জে দায়িত্বরত প্রশাসনের ব্যক্তিবর্গরা।
এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার আসম মাহতাব উদ্দিন উত্তরা নিউজকে জানিয়েছেন , ‘মাদকবিরোধী অভিযানের পর থেকে গা-ঢাকা দিয়েছে অনেক মাদক ব্যবসায়ীরা । মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। মাদক ব্যবসায়ীদের নামের তালিকা ও ছবি প্রশাসনের বিভিন্ন স্তরে পাঠানো হয়েছে। মাদক ব্যবসায় জড়িতরা যেখানেই থাকুক না কেন, কেউই রেহাই পাবেনা।  মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ চলবে।
রামগঞ্জে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের বিরুদ্ধে সোচ্চার আছেন জানিয়ে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ তোতা মিয়া উত্তরা নিউজকে জানান, “রামগঞ্জে মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে এবং তা ভবিষ্যতেও থাকবে। তবে কোন রাজনৈতিক ব্যক্তিরা মাদক ব্যবসার সাথে  জড়িত আছে এমন কোন  লিখিত অভিযোগ আসে নি। আসা মাত্রে আমরা গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবো।”