রামগঞ্জে বিদ্যালয়ের মাঠ দখল করে আ’লীগ নেতার রাস্তা নির্মাণ


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ - ০৬:৫৬:০১ অপরাহ্ন

রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী লামচর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে ইটের সলিং বিছিয়ে নিজ বাড়ীর রাস্তা নির্মান করেছেন লামচর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল খায়ের ভূঁইয়া। ফলে প্রতিনিয়ত সমস্যার সৃষ্টি হচ্ছে শিক্ষার্থীদের নিয়মিত সমাবেশ, খেলা-ধুলা, শরীর চর্চায়। এ নিয়ে শিক্ষক ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীর মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।
গতকাল ১১ জানুয়ারি শনিবার সকালে সরেজমিন ঘুরে দেখা যায়, বিদ্যালয়ের মাঠের উত্তর পাশ দখল করে বিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয়ে ঐ আওয়ামীলীগ নেতার বাড়ীর সামনে গিয়ে শেষ হয় ইটের ছলিং করা রাস্তাটি। রাস্তাটির উপরে নুইয়ে আছে কয়েকটি নারিকেল গাছ। এসময় ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের খেলা-ধুলা করতে দেখা গেছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, লামচর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও লামচর সরাকরি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১ হাজার শিক্ষার্থী এ মাঠে নিয়মিত খেলা-ধুলা ও শরীর চর্চা করে আসছিলো। হঠাৎ করে ক্ষমতার প্রভাব খাটিয়ে আওয়ামীলীগ নেতার বাড়ীর রাস্তা নির্মান করায় শিক্ষার্থীরা আহত হতে পারে। মাঠ থেকে রাস্তাটি অপসারন করে বিদ্যালয় মাঠটি দখল মুক্ত করে শিক্ষার্থীদের নিরাপদে শরীর চর্চা করার সুযোগ করে দিতে কর্তৃপক্ষে দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হোসেন পাটওয়ারী ঐ আওয়ামীলীগ নেতার বাড়ীর সামনে স্কুল হওয়ায় কোন মন্তব্য করতে রাজি হয়নি।
এব্যাপারে জানতে চাইলে লামচর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আবুল খায়ের ভূঁইয়া বলেন, আমি আমার ক্ষমতা বলে বিদ্যালয়ের মাঠ দখল করেই রাস্তাটি করেছি। কারো ক্ষমতা থাকলে রাস্তাটির ইট তুলে নিয়ে যাক।
বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সহীদ উল্যা বলেন, ২৬ ডিসেম্বর সলিং রাস্তার কাজ শুরু করেছে শুনে আবুল খায়ের ভূঁইয়াকে কাজ বন্ধ রাখতে বলেছি। কিন্তু কোন কথা না শুনেই মাঠ দখল করে সলিং রাস্তার কাজ শেষ করে। মাঠটি স্কুলের সম্পত্তি, সে স্কুলের ব্যবস্থাপনা কমিটির সদস্য হয়ে মাঠ দখল করা ঠিক হয়নি। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, স্কুল মাঠ দখলকরে সলিং রাস্তা করা আইন সম্মত নয়। স্কুল কর্তৃপক্ষ অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।