রাজধানীবাসী বায়ুদূষণমুক্ত সবুজ ঢাকা প্রত্যাশা করে : সবুজ আন্দোলন


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২০ - ০৯:০২:২২ অপরাহ্ন

রাজধানীবাসী বায়ুদূষণমুক্ত সবুজ ঢাকা প্রত্যাশা করে বলেন জানিয়েছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের নেতৃবৃন্দ। আজ ৪ জানুয়ারি ২০২০ শনিবার রাজধানীর ১৬১, নাসির উদ্দিন সরদার লেন, রায় সাহেব বাজার, সূত্রাপুরে বিকালে “জনগণের প্রত্যাশা : বর্তমান দক্ষিণ সিটি কর্পোরেশন” শীর্ষক আলোচনা সভা ও নতুন বছর উদযাপন অনুষ্ঠিত এ কথা জানান তারা।
নেতৃবৃন্দ বলেন, দিন দিন ঢাকায় সবুজের পরিমাণ কমেই যাচ্ছে। গাছ কেটে ফেলা হচ্ছে কিন্তু নতুন গাছ সেভাবে লাগানো হচ্ছে না। ইট পাথরের এই শহরের বায়ুতে দূষণের মাত্রা স্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাড়িয়েছে। ঢাকার মানুষ একটি সবুজ সুন্দর বাসযোগ্য ঢাকা চায়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যানির্বাহী পরিষদের সভাপতি এ্যাড. আবু বকর ছিদ্দিক। প্রধান আলোচক ছিলেন সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যানির্বাহী পরিষদের সহ-সভাপতি ড. রুহুল আমিন চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যানির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক ফজলুল হক ফজলু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক তৌহিদুর রহমান মোল্রা, যুগ্ম আহ্বায়ক এস.এম. মামুন হোসাইন, সদস্য সচিব আঞ্জুয়ারা খাতুন তুলি প্রমুখ।