রাজধানীতে ১১ জুলাই থেকে ল্যাপটপ মেলা


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১০ জুলাই ২০১৯ - ১১:২৭:১২ পূর্বাহ্ন

আগামী বৃহস্পতিবার (১১ জুলাই) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে তিনদিনের ‘ইসেট ল্যাপটপ ফেয়ার ২০১৯’। এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ২১তম ল্যাপটপ প্রদর্শনী।

এবারের আয়োজনে ১টি টাইটেল স্পন্সর প্যাভিলিয়ন, ৪টি স্পন্সর প্যাভিলিয়ন, ২৬টি মিনি প্যাভিলিয়ন ও ১০টি স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করবে।

মেলার প্রধান পৃষ্ঠপোষক ইসেট। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আসুস, ডেল, এইচপি, লেনোভো। সাইবার সিকিউরিট পার্টনার হিসেবে রয়েছে ক্যাসপারস্কি। এ ছাড়াও, পার্টনার হিসেবে রয়েছে তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম (ঃবপযংযড়যড়ৎ.পড়স) এবং এডুমেকার।

সোমবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারস্থ বেস্ট ওয়েস্টার্ন লা ভিনচি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা এসব কথা জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ডিরেক্টর মাহাবুব আলম রাকিব, আসুস গ্লোবাল প্রাইভেট লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ, ডেল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা, এইচপি বাংলাদেশে বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কাওসার আহমেদ, লেনোভো’র ম্যানেজার সেলস রাশেদ কবির ও এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ডিরেক্টর মাহাবুব আলম রাকিব বলেন, সাইবার সিকিউরিটি নিয়ে আমরা সব সময় সর্তক। সাইবার সিকিউরিটি নিশ্চিত করতে প্রতিনিয়ত ইসেট কাজ করে যাচ্ছে। আর ইসেটের সব ধরনের পণ্য থাকবে ল্যাপটপ ফেয়ারে।

আসুস গ্লোবাল প্রাইভেট লিমিটেডের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আল ফুয়াদ বলেন, আসুস বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপ লঞ্চ করবে মেলাতে। অফার, ছাড় আর গিফটও থাকবে পণ্যগুলো সঙ্গে।

ডেল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা বলেন, মেলা মানেই চমক আর ডেল প্রতিবারই মেলাতে চমক নিয়ে হাজার হয়, এবারও ব্যতিক্রম হবে না। ক্রেতাদের জন্য ডেলের বিশেষ অফার থাকবে।

এইচপি বাংলাদেশে বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মোহাম্মদ কাওসার আহমেদ বলেন, আমরা ক্রেতাদের কাছাকাছি সব সময় পৌঁছাতে এবং থাকতে চাই। মেলাতে সারপ্রাইজ অফার থাকবে, যা মেলার প্রথমদিনই ঘোষণা করা হবে।

লেনোভো’র ম্যানেজার সেলস রাশেদ কবির বলেন, মেলা প্রথমদিন থেকেই জমজমাট হবে এটাই প্রত্যাশা। আর লেনোভো সব সময় কাস্টমারদের গুরুত্ব দেয়। মেলায় থাকবে লেনোভোর নানা ধরনের অফার, ছাড় এবং গিফট।

মুহম্মদ খান জানান, আগের সব মেলাতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সবার অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। আশা করছি, এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে। ল্যাপটপের পাশাপাশি মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হবে অংশগ্রহনকারী প্রতিষ্ঠানগুলো। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষাঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাবে। সব ধরনের পণ্যেই পাওয়া যাবে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।

উত্তরা নিউজ/এস,এম,জেড