রাজধানীতে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আজ


» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৯ - ০৯:২০:০৫ পূর্বাহ্ন

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন আজ। সকাল ১১ টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করবেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১২ সালের ১১ই জুলাই স্বেচ্ছাসেবক লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ জানান, স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এবারের সম্মেলনে ১৯শ ৭৫জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন। এছাড়াও অতিথি থাকবেন প্রায় ১৫ হাজার। নির্মল রঞ্জন গুহ বলেন, সম্মেলন সফল করার লক্ষ্যে ১৩টি উপ কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও সম্মেলন বর্ণাঢ্য এবং জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে।

সম্মেলন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তিনি বলেন, সম্মেলনে সার্বিক নিরাপত্তায় সিসি ক্যামেরা থাকবে। এছাড়া বিভিন্ন বাহিনীর সদস্যরাও কঠোর নজরদারি করবেন। সম্মেলনে সভাপতি মোল্লা আবু কাউছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে আমন্ত্রণ করা হবে না বলে জানান তিনি। ক্যাসিনোকান্ডে জড়িত একটি ক্লাবের চেয়ারম্যান থাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব থেকে মোল্লা আবু কাউছারকে অব্যাহতি দেয়া হয়। এরই ধারাবাহিকতায় পরে সম্মেলন কার্যক্রম থেকে সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকেও বিরত থাকার নির্দেশ দেয়া হয়।