রাঙ্গামাটিতে নৌ দুর্ঘটনা ৫ জন নিহত


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ - ০৫:৫৪:২৬ অপরাহ্ন

রাঙ্গামাটি সদরে একটি ইঞ্জিন চালিত বোট দুর্ঘটনায় ৫ জন নিহত এবং কাপ্তাইয়ে অপর নৌ দুর্ঘটনায় ৩ জন নিখোঁজ হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরের দিকে চট্টগ্রাম ইপিজেট থেকে আসা পর্যটকেরা পর্যটন এলাকা থেকে ইঞ্চিন চালিত বোটে করে শুভলং ঝর্ণায় ঘুরতে বের হয়। এ সময় রাঙ্গামাটি ডিসি বাংলোর পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ বোটটি উল্টে গিয়ে ডুবে যায়। এতে ৫ জন মহিলা নিহত হয়।

এদের মধ্যে রিনা (১৬), শিলা (২৬), আসমা (৩০) নামে তিনজন মহিলার নাম পাওয়া গেলেও অপর ২ জনের নাম এখনো জানা যায়নি। রাঙ্গামাটি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে উদ্ধার অভিযান পরিচালনা করা হচ্ছে।

এদিকে কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় কয়লার ডিপু সংলগ্ন কর্ণফুলি নদীতে চট্টগ্রাম থেকে আসা আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) একটি পর্যটকবাহী ইঞ্জিন বোট ডুবে গেছে। তাৎক্ষনিকভাবে পিকনিক বোট থেকে অর্ধশতাধিক ব্যক্তিকে উদ্ধার করা হলেও এখনো তিনজন নিখোঁজ রয়েছেন। এরা হলেন, বিনয় (৫), দেবলীলা (১০), টুম্পা মজুমদার (৩)। আহত কয়েকজনকে কাপ্তাই উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাপ্তাই ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা পরিচালনা করছে।

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর জানিয়েছেন, রাঙ্গামাটি কাপ্তাই হ্রদে নৌকা ডুবির ঘটনায় পর্যন্ত হাসপাতালে পাঁচজনের মরদেহ আনা হয়েছে। জীবিত উদ্ধার এক শিশুকে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানান, রাঙ্গামাটি কাপ্তাই হ্রদে ইঞ্জিন চালিত বোট ডুবে ৫জন নিহত হয়েছে। অন্যদিকে কাপ্তাই কর্ণফুলী নদীতে বোট ডুবে তিন জন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।