রঙিন উপাসনা: ওমর আলী আশরাফ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২০ - ০৩:৫৩:৪৮ অপরাহ্ন

আয়োজন করে ক্রুসেড যুদ্ধ ডেকে চরম মার খাওয়ার পর মুসলমানদের পরাজিত করার জন্য চারটি প্রস্তাবনা পেশ করলেন সেন্ট লুইস। তারপর থেকে শুরু হয়ে এখন পর্যন্ত চলছে আরও তীব্র ঝাঁঝালো এবং ভিন্ন মাত্রার যুদ্ধ।

শেষ যামানায় উম্মতের ভেতর ৭৩ দল হবে। বায়তুল মাকদিসের অন্যায় দাবিদাররা উঠেপড়ে লেগেছে, মুসলমানদের দল-মত নির্বিশেষে সবাইকে জাহান্নামে নিয়ে যেতে। কাউকে নিজেদের ক্রীড়নক বানিয়ে জান্নাতিদের নাস্তানাবুদ করছে, কাউকে সেবা-সুযোগ দিয়ে আত্মতুষ্টিতে ভুগিয়ে রেখেছে বুদ্ধিযুদ্ধের ক্রুসেডাররা। তাদের এই ক্রীড়নক পরিক্রমায় আছে ভণ্ড পীর, সিনেমার মডেল—পুঁজিবাদ দুনিয়ার সবাই।

রঙিন উপাসনায় বুদ্ধিযুদ্ধের চিত্র আঁকার কোশেশ করা হয়েছে, যে যুদ্ধে আমরা দেখি, আল্লাহর জন্য প্রতিষ্ঠিত হওয়া অনেক মাদরাসায়ও অনুদান দেয় এবং পুস্তক বিতরণ করে খ্রিস্টান মিশনারিরা!

কাহিনির পাঁজরে কাহিনি বিঁধে রচিত হয়েছে রঙিন উপাসনা, উপযুক্ত জায়গায় এসেছে মজবুত দলিল—বেদনা, রোমাঞ্চ ও উত্তেজনার এ এক মহা-ঘূর্ণাবর্ত। যে বলে দিয়েছে বদলে যাওয়া এই নষ্ট সময়ের ভেতরের রহস্য, যুবক-বৃদ্ধ সবাইকে উদ্বুদ্ধ করে সুন্দর সত্য ও ভালোবাসার পথে। পাঠককে ভাবাবে, কাঁদাবে এবং মুষ্টিবদ্ধ করাবে।

এক নজরে বই 

বই : রঙিন উপাসনা
লেখক : ওমর আলী আশরাফ
ধরন : উপন্যাস
প্রচ্ছদ : কাজী যুবাইর মাহমুদ
প্রকাশক : নবডাক প্রকাশন
প্রচ্ছদ মূল্য: ২৮৬
রকমারি মূল্য: ২৪২ (১৫% ছাড়)

 

সূত্র:কালের কন্ঠ