যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গ্যাস বিস্ফোরণ ; আহত ২৩


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ০৭ জুলাই ২০১৯ - ১১:৫৭:০৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ফাউন্টেন প্লাজা নামের একটি শপিং কমপ্লেক্সে ভয়াবহ গ্যাস বিস্ফোরণে অন্তত ২৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ ও  স্থানীয়দের বরাতে এ তথ্য জানা গেছে।

স্থানীয়রা বলছেন, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশপাশের জানালার কাঁচ পর্যন্ত ভেঙে যায়। বিস্ফোরণস্থল থেকে ৯০ মিটার দুরে ছিটকে যায় কাঁচের টুকরোগুলো। ঘটনার সময় অনেকেই শপিং মলের ভেতরে ছিলেন। দমকলকর্মীরা পরে তাদের বের করে আনেন।

জানা গেছে,  শপিং কমপ্লেক্সটির একটা বড় অংশ পুড়ে গেছে। কমপ্লেক্সের ভেতরে থাকা একটি জিম ক্ষতিগ্রস্ত হয়েছে । বিস্ফোরণে উড়ে গেছে এলএ ফিটনেস সেন্টারের জানালা। শপিং মলের পাশে অনেক ছোট দোকানেও আগুন লাগে। এতা গোটা এলাকা কালো ধোঁয়ায় ছেয়ে যায়।

বিস্ফোরণে আহতদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর। তাদের স্থানীয় ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে বলে এক সংবাদ সম্মেলনে নগরীর দমকল বাহিনীর উপপ্রধান জোয়েল গর্ডন জানিয়েছেন। অন্যান্যদের আঘাত যেমনটি ‘আশঙ্কা করা হয়েছিল তেমন গুরুতর নয়’ বলে জানিয়েছেন তিনি।

দমকল কর্মীরা ফেটে যাওয়া একটি গ্যাস লাইন পেয়েছে, কিন্তু বিস্ফোরণটি ওই লাইন থেকেই ঘটেছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি বলে গর্ডন জানিয়েছেন।

উত্তরা নিউজ-এস,এম,জেড