মুশফিকের অভিধানেই নেই আলসেমি


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ - ১০:৩২:৫১ পূর্বাহ্ন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর জন্য সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে ঘরোয়া ক্রিকেট বন্ধ করে দেয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের কর্মীদের বাসায় বসে কাজ করার নির্দেশ দিয়েছে। এদিকে ক্রিকেটাররা খুব বেশি প্রয়োজন না হলে বাসা থেকে বের হচ্ছেন না। তাই বলে অলস সময় কাটানোর মানুষ নন মুশফিকুর রহিম।

টুইটারে মুশফিকের ভিডিওতে দেখা যাচ্ছে, স্বেচ্ছা গৃহবন্দি অবস্থায়ও বসে নেই তিনি। নিজেকে ফিট রাখার জন্য ট্রেডমিলে দৌড়াচ্ছেন। একই ভিডিও ফেসবুক পেজে পোস্ট করে মুশফিক লিখেছেন, ‘মিশন শেষ।’ মুশফিক বিভিন্ন সময়ে দুস্থ-অসহায় শিশুদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন এর আগে। জীবনের নিরাপত্তাকে তিনি সব সময় গুরুত্ব দেন।

পাকিস্তান সফরে যাননি। বারবার বলেছেন, করোনাভাইরাস থেকে সতর্ক থাকতে হবে। একটি ভিডিওবার্তায় করোনাভাইরাস থেকে সতর্ক থাকার জন্য দুটি বিষয়ের ওপর জোর দিতে বলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। ব্যক্তিগত পরিষ্কার-পরিচ্ছন্নতা ও লোকসমাগমে কম থাকা।

বাংলাদেশের আন্তর্জাতিক সূচি সব ওলটপালট হয়ে গেছে। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ কবে শুরু হবে জানা নেই কারও। এই সময়ে ঘরে বসে ফিটনেস ঠিক রাখতে হবে বলে মনে করছেন মুশফিক।