মুনাফা কমেছে মেঘনা পেট্রোলিয়ামের


» এইচ এম মাহমুদ হাসান | | সর্বশেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২১ - ১১:১৬:৩৯ পূর্বাহ্ন

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা পেট্রোলিয়ামের মুনাফা গত বছরের তুলনায় কমেছে।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বুধবার (২০ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

কোম্পানিটির দেয়া তথ্য অনুযায়ী, ২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫ টাকা ৭০ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬ টাকা ১৯ পয়সা। সে হিসেবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা কমেছে ৪৯ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফা কমায় ছয় মাসের (জুলাই-ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর এই ছয় মাসে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১২ টাকা ২৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৩ টাকা ৭৫ পয়সা।

মুনাফা কমলেও কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। ২০২০ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬০ টাকা ৪৬ পয়সা, যা ২০২০ সালের জুন শেষে ছিল ১৪৮ টাকা ২১ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২০ সালের জুলাই-ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৪৬ টাকা ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪২ টাকা ৬৭ পয়সা।