মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষের চারা রোপণ


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০ - ০৫:৩৩:০৪ অপরাহ্ন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি মহান স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মুজিববর্ষ-২০২০ উপলক্ষে জাতীয় সংসদ ভবন চত্বরে আজ বৃক্ষের চারা রোপণ করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান।

স্বরাষ্ট্র মন্ত্রী বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন সারা বাংলাদেশকে ক্ষুধা দারিদ্র্য মুক্ত করা, সেই স্বপ্ন পূরণ হয়েছে। তিনি আরো বলেন এই করোনার পরিস্থিতিতে দেশকে বাঁচাতে হলে কৃষিকে গুরুত্ব দিতে হবে। তারই ধারাবাহিকতায় বৃক্ষরোপন কর্মসূচী চলছে। আজকে জাতীয় সংসদ ভবন চত্বরেও একই বৃক্ষরোপন কর্মসূচী চলছে। স্বরাষ্ট্র মন্ত্রী আরো বলেন এই করোনা পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করতে হলে কৃষির উপর গুরুত্বারোপ অব্যাহত রাখতে হবে।

আজকের এই বৃক্ষরোপন কর্মসূচীতে আরো অংশগ্রহণ করেন জাতীয় সংসদের সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি বৃক্ষরোপন কর্মসূচীকে সারা বাংলাদেশে চালিয়ে যাওয়ার উপর গুরুত্বারোপ করেন যা নতুন প্রজন্মকে এই কাজে উৎসাহিত করবে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী- ২০২০ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় সংসদ ভবন চত্বরে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও পিডব্লিউডি’র সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।