মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে কালীগঞ্জে ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধন


» Md. Neamul Hasan Neaz | | সর্বশেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২০ - ০৯:০৩:০৬ অপরাহ্ন

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের উত্তরপাশে সরকার ঘোষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার বিকেলে ক্ষণগণনা ঘড়ি স্থাপন করে এর শুভ উদ্বোধন করেছেন উপজেলা প্রশাসন ।
সরকার মুজিববর্ষ উদযাপন আর জাতির জনকের দেশে ফেরার ঐতিহাসিক ঘটনাকে আরও স্মরণীয় রাখতে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ১০ জানুয়ারি শুক্রবার থেকেই শুরু হয়েছে মুজিববর্ষের ক্ষণগণনা কার্যক্রম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয়ভাবে শুক্রবার বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে সারাদেশের ন্যায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলায়ও এই কার্যক্রমের উদ্বোধন হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে টঙ্গী-কালীগঞ্জ-ঘোড়াশাল বাইপাস সংযোগ সড়কের পাশে একটি এবং উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের উত্তরপাশে একটি করে মোট দুটি ক্ষণগণনা ঘড়ি স্থাপন করা হয়েছে। বিকেল থেকে উপজেলা চত্বরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা কার্যক্রমের উদ্বোধনীয় অনুষ্ঠান সরাসরি উপভোগ করেন উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সংবাদকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
দোয়ার মাধ্যমে কালীগঞ্জে ক্ষণগণনা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু বকর চৌধুরী, কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল-আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি এসএম রবিন হোসেন, সাধারন সম্পাদক মো. কামরুল ইসলাম সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।