মীরগঞ্জ সীমান্তে ইয়াবা ও হেরোইনসহ আটক-১


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ২১ মার্চ ২০২০ - ০৯:১১:১৭ অপরাহ্ন

হাবিল উদ্দিন, বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক বিশেষ অভিযানে বাঘা উপজেলার মীরগঞ্জ সীমান্তে নিষিদ্ধ ঘোষিত ইয়াবা ও হেরোইন জব্দসহ একজনকে আটক করা হয়।
শনিবার (২১ মার্চ) দুপুর ২টার দিকে বিজিবি’র ১ আলাইপুর ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডারের নেতৃত্বে মীরগঞ্জ বিওপি ক্যাম্প কমান্ডার ও আলাইপুর বিওপির যৌথ অভিযানে পাঁচ সদস্যের একটি  টহল দল বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর (চাইপারা) নামক এলাকায় টহল পরিচালনা করে।
বিজিবি টহলদল পরিচালনাকালে একজনের গতিবিধি সন্দেহজনক হওয়াই তার পিছু নেয়।এসময় মাদক ব্যবসায়ী ও চোরাকারবারি বিজিবির উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ভানুকর গ্রামের নছের মণ্ডলের ছেলে তোফাজ্জল হোসেন ওরফে তুফানকে (৫০) আটক করতে সক্ষম হন।
বিজিবির টহলদল তার নিজ বাড়ির একশো গজ পূর্ব দিকের আম বাগানের জঙ্গলে তার ফেলে যাওয়া ব্যাগ হতে ১৩৫ পিস নিষিদ্ধ ঘোষিত ভারতীয় ইয়াবা ও তিন গ্রাম হেরোইন উদ্ধার করে। আটককৃত মালামালের আনুমানিক সিজার মূল্য ৪৬ হাজার ৫০০শত টাকা।
এদিকে এলাকাবাসী বলেন এই ক্যাম্পের বিজিবি সদস্যগনের তৎপরতায় মীরগঞ্জ আলাইপুর সীমান্তবর্তী এলাকায় চোরাচালান কমে এসেছে। যত্রতত্র নেশাগ্রস্ত লোকের সংখ্যা কমে গেছে। এলাকাবাসী এ ধারাবাহিকতা রক্ষার আহ্বান জানান।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) জানান, মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করে, ২২ মার্চ রবিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।