মির্জা ফখরুলসহ ৫ নেতার বিরুদ্ধে মামলার আবেদন জানাল বিএনপির দুই নেতা


» উত্তরা নিউজ ডেস্ক জি.এম.টি | | সর্বশেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ - ১১:৪৭:০৯ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের একটি আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জেলা ও মহানগর বিএনপির সভাপতি সম্পাদকের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন বিএনপির দুই নেতা। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটি গঠনের ক্ষেত্রে সীমানা ও গঠনতন্ত্র মানা হয়নি উল্লেখ করে ওই মামলার আবেদন করা হয়।

মামলায় বিবাদী করা হয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালকে।

গত সোমবার (১১ নভেম্বর) নারায়ণগঞ্জ সিনিয়র সহকারী জজ শিউলী রানী দাসের আদালতে মহানগরের ১০ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি গুলজার খান ও একই ওয়ার্ডের সাবেক যুগ্ম সম্পাদক (পৌরসভাকালীন) বিএনপি নেতা নূর আলম শিকদার বাদী হয়ে মামলাটির আবেদন করেন। এ দুইজনই মহানগর বিএনপির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খানের অনুসারী হিসেবে পরিচিত।

আর মঙ্গলবার (১২ নভেম্বর) আদালত শুনানি শেষে আদালত পরবর্তী সাতদিনের মধ্যে কেন কমিটি অবৈধ হবে না জানিয়ে বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ দেয়া দেন। বুধবার (১৩ নভেম্বর) আদালত থেকে এ সংক্রান্ত নোটিশ বিবাদীদের কাছে পাঠানো হয়।

এদিকে গত ১২ সেপ্টেম্বর বিকেলে শহরের নারায়ণগঞ্জ ক্লাব সংলগ্ন বঙ্গবন্ধু সড়কে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন শেষে সাখাওয়াতের সঙ্গে সেলফি তোলা নিয়ে অন্য নেতাদের সঙ্গে মারামারি করেন গুলজার।

মামলার বাদী গুলজার হোসেন খান বলেন, দলের জেলা কমিটিতে অল্প কজন স্থান পেলেও মহানগরের কমিটিতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১ থেকে ১০ নং ওয়ার্ড পর্যন্ত ১০টি ওয়ার্ডের কোনো নেতাই পদপদবি পাননি। এই ১০টি ওয়ার্ডের মূল দলের নেতাকর্মীরা দলীয় পদপদবির ক্ষেত্রে অবহেলার শিকার হচ্ছে না। দলের জন্য প্রাণপন কাজ করলেও দলের নেতারা তাদের কোনো পরিচয় দিচ্ছেন না।

মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু নাসিকের ২ নং ওয়ার্ডের, তাঁতীদলের সভাপতি ১০ নং ওয়ার্ডের ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তু নাসিকের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা। আমাদেরকে যেন পদপদবি দেয়া হয় সেজন্যই এ মামলা। আমরা তো জাগোদল থেকেই বিএনপির সঙ্গে যুক্ত ।