মির্জাগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলায় অর্থদন্ড


» কামরুল হাসান রনি | ডেস্ক ইনচার্জ | | সর্বশেষ আপডেট: ৩০ মার্চ ২০২০ - ০৬:৪৬:২১ অপরাহ্ন

হাফিজুর রহমান জিহাদ, মির্জাগঞ্জ প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ রোববার উপজেলার সুবিদখালীর বাজারে অনুমতি ছাড়া দোকান খোলা রাখার দায়ে ও বাজার মনিটরিং নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে মোবাইলকোর্ট পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সারোয়ার হোসেন এ জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর বিভিন্ন ধারায় তিন ব্যবসায়ীকে অর্থদন্ড দেন তিনি।

সুবিদখালী বাজারের মোঃ শাহ জালালের ইলেকট্রিকের দোকানে ৩ হাজার টাকা, মোঃ সেলিম খানের কাঠের দোকানে ১ হাজার টাকা, মোঃ জালালের কাঁচামালের দোকানে ৫শত টাকা ও মো. শাহাবুদ্দিনের কাঠমিস্ত্রীর দোকানে ৫শত টাকাসহ ৪টি দোকানে মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সরোয়ার হোসেন বলেন, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে এবং উপজেলা প্রশাসন থেকে দোকান বন্ধ রাখার নিদের্শ প্রদান করা হয়েছে। যারা আইন না মেনে দোকান খুলেছেন তাদেরকে আইনের আওতায় এনে জরিমানা ও অনাদায়ে জেল দেয়া হয়েছে। তবে এ অভিযান এ অব্যাহত থাকবে