uttaranews24 uttaranews24
সবার আগে সবসময়


মাহমুদউল্লাহ রিয়াদের চোটে ভোগছেন!






উত্তরা নিউজ টিয়েনটিফোর ডটকমঃ

বিশ্বকাপের আর বেশি দিন বাকি নেই। আগামী মাসের শেষদিকেই মাঠে গড়াবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট আসর। আসরকে সামনে রেখে বাংলাদেশ দল মানসিকভাবে প্রস্তুত হচ্ছে। তবে এরই মধ্যে শুনতে হয়েছে বড় একটি দুঃসংবাদ।

লম্বা সময়ের জন্য মাঠের বাইরে মাহমুদউল্লাহ রিয়াদ!

চোটের কারণে বড় সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছেন বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান । নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় একাধিকবার মাঠে ডাইভ পাওয়া চোট এখনও সেরে না উঠায় রিয়াদ রয়েছেন খেলার বাইরে। জানা গেছে, চোটের অবস্থা ক্রমশ অবনতির দিকে যাওয়ায় লাগতে পারে অস্ত্রোপচারও

রিয়াদের চোটগ্রস্ত কাঁধের এমআরআই প্রতিবেদন বলছে, গ্রেড থ্রি মাত্রার চোটে ভুগছেন তিনি; যা থেকে সেরে উঠতে হলে সার্জারি অনেকটাই অনিবার্য। তবে বিসিবির চিকিৎসকরা আপাতত রিয়াদকে দিয়েছেন ১৫ দিনের বিশ্রাম। এই বিশ্রামে কোনো উন্নতি না হলে পরবর্তীতে অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

রিয়াদের চোটের অবস্থা জানা যায় সোমবার (১ এপ্রিল) এমআরআই প্রতিবেদন হাতে এলে। চোটের ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি, তবে বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, বিশ্রামে সেরে না উঠলে শল্যবিদের ছুরির নিচেই যেতে হবে রিয়াদকে।

বিসিবির একটি সূত্র এ বিষয়ে জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে জানায়, ‘আজ আমরা রিয়াদের এমআরআই রিপোর্ট হাতে পেয়েছি। কাঁধের পেশিতে গ্রেড থ্রি মাত্রার টান লেগেছে। আমরা তাকে ১৫ দিন বিশ্রাম দিয়েছি। এরপর আমরা পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবো।’

প্রসঙ্গত, মুস্তাফিজুর রহমান যে চোটের অস্ত্রোপচার করিয়ে প্রায় ৬ মাস মাঠের বাইরে ছিলেন রিয়াদের চোটও অনেকটা সেরকম। বিশ্বকাপকে সামনে রেখে সিনিয়র এই ক্রিকেটারের চোট তাই জাগাচ্ছে দুশ্চিন্তা।

/এ.এইচ.বি