উত্তরা নিউজ উত্তরা নিউজ
অনলাইন রিপোর্ট


মাতুয়াইল মাতৃসদনে কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা






দেশব্যাপি আতঙ্কের মধ্যে ঢাকার মাতুয়াইলে শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে (মাতৃসদন) ডেঙ্গু রোগীর সংখ্যা কমছে।

শুক্রবার শিশু ও মায়েদের জন্য প্রতিষ্ঠিত এ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের ডেঙ্গু ওয়ার্ডে গিয়ে এ চিত্র দেখা গেছে।

হাসপাতাল থেকে জানানো হয়েছে, শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে ডেঙ্গু রোগীদের জন্য ৪৭টি শয্যা রয়েছে। এর মধ্যে মাত্র ১৭ জন রোগী ভর্তি রয়েছেন। এদের মধ্যে দুজন রোগীর অবস্থ সংকটপূর্ণ। বাকিদের অবস্থা উন্নতির দিকে। সুস্থ্য হলেই তাদের ছেড়ে দেওয়া হবে।

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ার সঙ্গে সঙ্গে মাতুয়াইলের শিশু মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটের তৃতীয় তলায় ৫০ শয্যা বিশিষ্ট ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়।

শুক্রবার দুপুরে ওয়ার্ডের কর্তব্যরত সেবিকারা জানিয়েছেন, আজ একজনও ডেঙ্গু রোগী সেখানে ভর্তি হননি। সকালে এক রোগী এসেছিল। ডেঙ্গু জ্বর না হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে বাড়িতে বিশ্রাম করার পরামর্শ দিয়ে পাঠিয়ে দিয়েছেন।

দায়িত্বরত নার্সরা আরো জানিয়েছেন, ওয়ার্ড চালুর পর ডেঙ্গু আক্রান্ত রোগীর চাপ ছিল। সেই চাপ এখন আর নেই, রোগীর সংখ্যা কমছে।

তবে ওয়ার্ডে দায়িত্বরত কোনো চিকিৎসকক দেখা যায়নি। তবে রোগীর স্বজনদের সঙ্গে কথা বলে চিকিৎসকের বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

ডেঙ্গু আক্রান্ত হয়ে ওয়ার্ডে চিকিৎসা নিতে আসা আট বছরের শিশু সাইমুমের মা সুরাইয়া আক্তার বলেন, চার দিন আগে তার ছেলের কাঁপুনি দিয়ে জ্বর ওঠে। এরপর এখানে এসে পরীক্ষা করে ডেঙ্গু ধরা পড়ে।

তিনি বলেন, এখানে ভালো চিকিৎসা হচ্ছে, নার্সরাও খুব আন্তরিক।

উত্তরা নিউজ/এস,এম,জেড