uttaranews24 uttaranews24
সবার আগে সবসময়


মাঠে ফিরেছেন নেইমার






উত্তরা নিউজ টোয়েন্টিফোর ডটকমঃ

পায়ের চোটে পড়ে প্রায় আড়াই মাস ধরে মাঠের বাইরে ছিলেন নেইমার। কাল অনুশীলনে ফিরলেন প্রথমবারের মতো।

জানুয়ারির শেষ দিকের কথা। ফরাসি কাপের ম্যাচে স্ট্রাসবুর্গের বিপক্ষে পায়ের চোটে পড়ে মাঠের বাইরে ছিটকে গেলেন নেইমার। সেই থেকে রয়েছেন মাঠের বাইরে। এর মধ্যে লিগে বা কাপে পিএসজির ক্ষতি না হলেও সবচেয়ে বড় ক্ষতি হয়ে গেছে চ্যাম্পিয়নস লিগে। নেইমারদের টপকে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। মাঠের বাইরে বসে বসে দলের হার দেখা ছাড়া কিছুই করার ছিল না তাঁর।

কিন্তু আর নয়। মাঠে ফিরেছেন নেইমার। তবে কোনো ম্যাচে নয়। চোট আস্তে আস্তে সারছে, তাই হালকা অনুশীলন শুরু করেছেন তিনি। এখনো সতীর্থদের সঙ্গে পুরোদমে অনুশীলনে যোগ দেননি তিনি। দলের চিকিৎসক ও অন্যান্য ট্রেনারদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে বল নিয়ে হালকা দৌড়াদৌড়ি করা শুরু করেছেন তিনি। আর এই ব্যাপারে নিয়মিত খবর দিচ্ছে নেইমারের ক্লাব পিএসজি, বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

‘নেইমারের আস্তে আস্তে উন্নতি হচ্ছে। আস্তে আস্তে সুস্থ হয়ে উঠছে সে’—জানিয়েছে পিএসজি। তবে এখনই সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে পারবেন না নেইমার। ক্লাবটির তরফ থেকে জানানো হয়েছে, ‘আপাতত ক্লাবের ডাক্তারদের তত্ত্বাবধানেই খেলছে সে, সামনের ১৫ দিন ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে থেকে সে অনুশীলন চালিয়ে যাবে।’

 

/এ.এইচ.বি