মুহাম্মদ গাজী তারেক রহমান মুহাম্মদ গাজী তারেক রহমান
উত্তরা নিউজ


মাঠে নেমেছে কাঠাল-ডলার চক্র; সাবধান উত্তরাবাসী

উত্তরা ১১ নং সেক্টরের ৭নং রোডের দুইটি বাড়িতে এ ঘটনা ঘটেছে




বুধবার ভোর ৫:৩০ মিনিটে উত্তরা ১১ নং সেক্টরের ৭নং রোডের একটি বাড়িতে দুইজন লোক হাতে তিনটি কাঠাল নিয়ে এসে বললো ৩ তলার ম্যাডামের ছেলে আমেরিকা থেকে এই তিনটি কাঠাল পাঠিয়েছে। দারোয়ান তিন তলার ওই ভাড়াটিয়াকে কল দিয়ে ঘটনাটি বলার পর ঐ ফ্ল্যাটে একা অবস্থানরত ভাড়াটিয়া মহিলা বারান্দায় এসে দেখলো ঠিকই দুইজন লোক ৩টি কাঠাল হাতে দাঁড়িয়ে রয়েছে। উপর থেকে ডাক পড়তেই লোক দুটি বলে উঠলো ম্যাডম আপনার ছেলে আমেরিকা থেকে কাঠাল আপনার জন্য কাঠাল পাঠিয়েছে। এই কথা শুনে ভাড়াটিয়া ওই মহিলা চিন্তায় পড়ে গেল। কারণ তার ছেলে দেশের বাহিরে থাকে ঠিকই তবে আমেরিকাতে নয় অন্য দেশে। লোকদের প্রতি প্রথমেই ভাড়াটিয়া মহিলার সন্দেহ হলো। তাদেরকে চলে যেতে বললেও দুইজন ব্যক্তি কোনরকম ফিরে যেতে রাজি হলনা। কাঠাল পৌছে তবেই যেন ফিরে যাবে। শেষ পর্যন্ত গেট খোলার অনুমতি পেয়ে সোজা হুড়হুড় করে তিন তলায় উঠতেই মহিলা জোরে জোরে কাউকে ডেকে বললো এই দ্যাখো কে নাকি আমেরিকা থেকে আমাদের জন্য কাঠালগুলো পাঠিয়েছে, ওঠো দেখেতো ….

মহিলার এই কথা শুনতে পেয়ে ওই দুই ব্যক্তি বুঝতে পারলো ফ্ল্যাটে মহিলা ছাড়াও অন্য কেউ রয়েছে। এমন ভাবনায় কাঠাল নিয়েই দৌড়ে নিচে নেমে পড়ল ওই দুই ব্যক্তি।

আবার একই রোডে কয়েকদিন আগে একটি ফ্ল্যাটের দরজায় গিয়ে কলিং বেল চেপে বাসার ভাড়াটিয়া মহিলাকে একটি লোক বললো, আমার কাছে আমেরিকার কিছু ডলার আছে, যেগুলো এক্সচেঞ্জ করলে অনেক টাকা পাওয়া যাবে। কিন্তু আমার জরুরী ভিত্তিতে কিছু টাকা দরকার, তাই এগুলো অল্প দামে আপনি রেখে দিন।

এভাবেই উত্তরা ১১নং সেক্টরে একটি প্রতারক চক্র প্রতারণা কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার মাগরিবের নামাজের পর মুসল্লিদের উদ্দেশ্যে এসব ঘটনার বর্ণনা দেন উত্তরা ১১নং সেক্টর কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মোগল ভূঁইয়া। এসময় তিনি সেক্টরে বসবাসরত সকল বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেন এবং সেই সাথে সন্ধ্যার পর অযথা ছেলে-মেয়েদের বাড়ির বাইরে থাকতে নিষেধ করেন।