‘মাকে খুব মনে পড়ছে’


» উত্তরা নিউজ টোয়েন্টিফর, ডেস্ক রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ০১ জুন ২০২০ - ০৮:১৮:৫৭ অপরাহ্ন

‘মাকে ছাড়া জীবনের প্রথম জন্মদিন। এই প্রথম জন্মদিনে মা নেই। এমনিতেও ভালো কাটতো না, সবমিলিয়ে ভালো কাটবেও না। মাকে অনেক শ্রদ্ধা জানাই। মা ছিলেন আমার কুমার বিশ্বজিৎ হওয়ার কারিগর। মাকে খুব মনে পড়ছে।’—কথাগুলো বলেন বরেণ্য সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ।

চিরসবুজ সংগীতশিল্পী কুমার বিশ্বজিতের আজ জন্মদিন। একদিকে করোনার তাণ্ডব, অন্যদিকে মাকে ছাড়া বিশেষ এই দিনটি বিষাদ ভর করেছে এই শিল্পীর মনে। গত বছরের ১২ ডিসেম্বর কুমার বিশ্বজিতের মা মারা যান। তাই মাকে ছাড়াই পার করছেন দিনটি।

করোনার তাণ্ডবের শুরু থেকে ঘরবন্দি সময় পার করছেন কুমার বিশ্বজিৎ। এই সংকটে যারা সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করছেন তাদেরকে স্যালুট জানিয়েছেন তিনি। এ শিল্পী বলেন—‘করোনার এই ক্রান্তিকালে সম্মুখ যুদ্ধে যারা অংশগ্রহণ করছেন তাদের প্রতি অনেক শ্রদ্ধা ও আন্তরিক ভালোবাসা। যেমন: ডাক্তার, নার্স, সাংবাদিক, পুলিশ তথা আইনশৃঙ্খলা বাহিনী, বিভিন্ন সংগঠন, স্বেচ্ছাসেবী, পরিচ্ছন্নতাকর্মীসহ আরো যারা বিভিন্ন স্তরে থেকে সহযোগিতা করছেন। তাদের প্রতি ভালোবাসা ও স্যালুট।’

১৯৬৩ সালের ১ জুন চট্টগ্রামের সীতাকুণ্ডে জন্মগ্রহণ করেন কুমার বিশ্বজিৎ। বেড়েও উঠেছেন চট্টগ্রামে। উচ্চ মাধ্যমিকে পড়াকালীন ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’ গানটিতে কণ্ঠ দিয়ে দারুণ খ্যাতি কুড়ান এই শিল্পী। এরপর অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।