মহরত আর নতুন নায়ক-নায়িকার চক্রে পরিচালক


» উত্তরা নিউজ | অনলাইন রিপোর্ট | সর্বশেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ - ০৮:০৮:২৫ অপরাহ্ন

মারুফ সরকার , বিনোদন প্রতিনিধি : মহরত আর ঘোষণার চক্রে ঘুরপাক খাচ্ছেন পরিচালক রফিক শিকদার। একের পর এক ছবির মহরত আর ঘোষণা দিয়ে চলেছেন। সম্প্রতি শাহা হুমায়রা সুবাহকে নিয়ে নতুন চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন তিনি। বলেছেন, ‘বসন্ত বিকেল’ ছবিতে সুবাহর বিপরীতে অভিনয় করবেন শিপন মিত্র ও তানভীর তনু।

অথচ গত ১৮ অক্টোবর রফিক শিকদার ‘বসন্ত বিকেল’ ছবিটির জন্য নায়ক নিরব ও নতুন মুখ উষ্ণ হককে চুক্তিবদ্ধ করেছিলেন। কেন তাঁরা সিনেমাটি ছাড়লেন?

এ প্রসঙ্গে রফিক শিকদার বলেন, ‘আসলে ছবিটিতে প্রথমে নিরব ও উষ্ণ হককে চুক্তিবদ্ধ করেছিলাম। তবে নিরবের সঙ্গে আমার বনিবনা না হওয়ায় তাঁকে ছবি থেকে বাদ দেওয়া হয়েছে। আর উষ্ণ হক জানিয়েছেন, দুই নায়িকার ছবি করবেন না। যে কারণে আমি নতুন শিল্পী নিয়ে চলচ্চিত্রটি শুরু করছি। ২৩ নভেম্বর এফডিসিতে ছবির মহরত করব। ৫ ডিসেম্বর থেকে শুটিং শুরু হবে।’

গত বছর ভালোবাসা দিবসে ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস ও হালের জনপ্রিয় নায়ক সাইমন সাদিককে নিয়ে রফিক শিকদার ‘ওপারে চন্দ্রাবতী’ নামে একটি ছবির মহরত করেছিলেন এফডিসিতে। বেশ জাঁকজমকভাবে মহরত করা হলেও ছবিটি নিয়ে আর কোনো আলোচনা শোনা যায়নি।

এ বিষয়ে রফিক শিকদার বলেন, ‘অনেক আশা নিয়ে ছবিটির মহরত করেছিলাম। তবে মহরত করার পর মনে হয়েছে, প্রযোজক ছবিটি শেষ করতে পারবেন না। ছবি শেষ করার মতো টাকা তিনি জোগান দিতে পারবেন না। যে কারণে ছবিটি আর এগোয়নি।’

তারও আগে ২০১৬ সালের ১৯ জুলাই এফডিসির জহির রায়হান ল্যাবে চিত্রনায়ক নিরব ও জাকিয়া বারি মমকে নিয়ে ‘আমি শুধু তোর হব’ চলচ্চিত্রের মহরত হয়। এ ছবিও বন্ধ হয়ে যায় কোনো ঘোষণা ছাড়াই।

এ প্রসঙ্গে রফিক শিকদার বলেন, ‘এটা সত্য যে ছবিটির মহরত করেছিলাম জাঁকজমকভাবেই। তবে এর কিছুদিন পর ছবির নায়ক নিরব আমাকে চিত্রনাট্যের জন্য চাপ দিতে থাকেন। তিনি আমাকে চিত্রনাট্য পরিবর্তন করে তাঁকে প্রাধান্য দিতে বলেন। এ জন্য গল্পেও পরিবর্তন আনতে বলেন। এরপর আমাকে ছাড়াই ছবির শুটিং শুরু হয় বান্দরবানে। পরবর্তী সময়ে প্রযোজক আর ছবিটি করতে রাজি হননি।’

এদিকে, মুক্তির অপেক্ষায় আছে রফিক শিকদারের নতুন চলচ্চিত্র ‘হৃদয়জুড়ে’। নায়ক নিরবের বিপরীতে কলকাতার অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকারকে নিয়ে ২০১৭ সালের মার্চে এ ছবির শুটিং হয়েছিল। হঠাৎ রফিক বিয়ের প্রস্তাব দিলে শুটিং শেষ না করেই কলকাতা ফিরে যান প্রিয়াঙ্কা। পরে পরিচালক ছাড়াই কলকাতায় শেষ হয় ছবির শুটিং।

রফিক শিকদার ‘ভোলা তো যায় না তারে’ চলচ্চিত্র দিয়ে নির্মাতা হিসেবে যাত্রা শুরু করেন। ছবিতে জুঁটি বেঁধেছিলেন নিরব ও তানহা তাসনিয়া। ২০১৬ সালের ১৮ মার্চ ছবিটি মুক্তি পায়। এ ছবিতে নিরবের বিপরীতে প্রথমে চুক্তিবদ্ধ হন ছোটপর্দার অভিনেত্রী অহনা। পরে তিনি সরে দাঁড়ান, তাঁর স্থলে আসেন নিপুণ। ছবির দুদিন শুটিং করার পর ছবি থেকে নিপুণও সরে দাঁড়ান। শেষে নবাগত তানহাকে নিয়ে ছবিটি শেষ করা হয়।