মরিচা ইউনিয়নে প্রধানমন্ত্রীর প্রকল্প আশ্রয়ণের পুনর্বাসন কাজ চলছে


» উত্তরা নিউজ I সারাবাংলা রিপোর্ট | | সর্বশেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ - ০৩:৩৪:৩৬ অপরাহ্ন

রনজিৎ সরকার রাজ, বীরগঞ্জ  দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এক সৌজন্য সাক্ষাৎকারে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘মুজিব জম্মশত বর্ষের অঙ্গিকার, কেউ দেশে গৃহহীন থাকবে না আর।’ তারই ধারাবাহিকতায় মরিচা ইউনিয়নের বিভিন্ন মৌজায় পর্যায়ক্রমে আশ্রয়ন প্রকল্প-২ এর অধিনে গৃহহীনদের পুনর্বাসন চলছে। গতকাল মাহাতাবপুর মৌজায় ১০টি পরিবারকে পুনর্বাসনের জন্য গৃহ নির্মান শুরু হয়েছে।  ইতোপূর্বে আরও ২৫ টি পরিবার কে পুনর্বাসনের  কাজ পুরোদমে এগিয়ে চলেছে।
জনাব হেলাল চৌধুরী আশাবাদ ব্যক্ত করে বলেন, তার ইউনিয়নে এই প্রকল্পে আরও ৩০০টি পরিবার পুনর্বাসন করা যাবে। তার এলাকায় অনেকের দখলে থাকা  সরকারী জমি স্বেচ্ছায় ছেড়ে দিয়ে গৃহহীনদের পুর্নবাসনে সহায়তা করছেন।
ইউপি চেয়ারম্যান মোঃ আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল তার এ প্রকল্প বাস্তবায়নে ইউনিয়নবাসীর পক্ষে আন্তরিক কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ দিনাজপুর-১ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, উপজেলা চেয়ারম্যান সাবেক এমপি মোঃ আমিনুল ইসলাম,  উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কাদের, এসিল্যান্ড মোঃ ডালিম সরকার, প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ সানাউল্লাহ মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম নুর, এস,এ,ই মোঃ মিজানুর রহমান মিজান এবং সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জানান।